চলচ্চিত্রে আজীবনের জন্য নিষিদ্ধ হলেন শাকিব খান

জুন ২৪, ২০১৭, ৩:২৪ অপরাহ্ণ

চলচ্চিত্র শিল্পী সমিতি আর বরেণ্য চিত্রনায়ক ফারুককে হেয় করে মন্তব্য করার অভিযোগে আজীবনের জন্য নিষিদ্ধ হলেন চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। একই সঙ্গে নিষিদ্ধ করা হয় জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজকে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্যক্তিগত স্বার্থে ভারতের নির্মাতাদের সঙ্গে হাত মিলিয়ে দেশীয় চলচ্চিত্রকে ধ্বংস করছেন, আর পরিচালনা না করেও যৌথ প্রযোজনার ছবিতে পরিচালক হিসাবে নিজের নাম ব্যবহার করছেন। তাদেরকে আর এফডিসিতে ঢুকতে দেওয়া হবে না। এমন সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট।

আজ শুক্রবার বিকালে বিএফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে আয়োজিত চলচ্চিত্র ঐক্যজোটের সংবাদ সম্মেলনে এমটাই জানানো হয়। ​এখানে লিখিত বক্তব্য পাঠ করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এসময় আরও উপস্থিত ছিলেন আলমগীর, ফারুক, রোজিনা, অঞ্জনা, রিয়াজ, মিশা সওদাগর, জায়েদ খান, পপি, খোরশেদ আলম খসরু, ডিপজলসহ আরও অনেকে।

এর আগে গত এপ্রিল মাসে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১২টি সংগঠন শাকিব খানকে নিষিদ্ধ ঘোষণা করে। এরপর ৩০ এপ্রিল চিত্রনায়ক আলমগীরের মধ্যস্থতায় চলচ্চিত্র পরিচালক সমিতিতে এসে নিজের মন্তব্য, আচরণ এবং ব্যবহারের জন্য দুঃখপ্রকাশ করেন শাকিব খান। তিনি সবার কাছে ক্ষমা চান। এরপর তার ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

এ ব্যাপারে আজ চিত্রনায়ক আলমগীর বলেন, ‘আমি বুঝতে পারিনি শাকিব এতটা বেয়াদপ! তার শিক্ষার অভাব আছে।’ তিনি ৩০ এপ্রিল ওই মধ্যস্থতা করার জন্য দুঃখপ্রকাশ করেন।

এরপর চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘চলচ্চিত্র ঐক্যজোটের এই সিদ্ধান্তের সঙ্গে আমরাও একমত। এটা চলচ্চিত্র শিল্পী সমিতিরও সিদ্ধান্ত। শাকিব খান যেমন ঔদ্ধত্বপূর্ণ আচরণ করছে, তা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না।’

শাকিব খান এখন যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’–এর শুটিংয়ে লন্ডনে আছেন। শাকিব খান আর শুভশ্রীর ‘চালবাজ’ ছবির শুটিং আটকে দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস। সংগঠনটি ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনেছে। জানা গেছে, সেখানেও ছবির শুটিং স্থগিত আছে।

গত ১৮ জুন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনের দৃশ্য। অভিযোগ উঠেছে, এই সংবাদ সম্মেলনে চলচ্চিত্র পরিচালক সমিতি ও ​বরেণ্য চিত্রনায়ক ফারুককে হেয় করে কথা বলেছেন শাকিব খান

পড়া হয়েছে ৯৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ