ভারতের আমন্ত্রণে সাড়া দিতে পারছে না বাংলাদেশ

জুলাই ৩, ২০১৭, ৪:৩৯ অপরাহ্ণ

সাংঘর্ষিক সূচির কারণে ভারতের মাটিতে ত্রিদেশীয় সিরিজে খেলার আমন্ত্রণে সাড়া দিতে পারছে না বাংলাদেশ। অক্টোবরের শেষ দিকে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে নিয়ে সিরিজটি আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। সেসময় টাইগারদের সাউথ আফ্রিকা সফরের ব্যস্ততা থাকবে। তাই সম্ভাব্য সূচি না বদলালে ভারতে গিয়ে খেলা সম্ভব হবে না বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

রোববার ধানমন্ডির বেক্সিমকোতে ব্যক্তিগত কার্যালয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বোর্ড সভাপতি। তখন ভারতের আমন্ত্রণ প্রসঙ্গে বলেন, ‘সিরিজ নিয়ে আমাদের কাছে একটা প্রস্তাব এসেছে। কিন্তু কোনোভাবেই আমরা মেলাতে পারছি না। ৩০ অক্টোবর আমাদের দল সাউথ আফ্রিকা থেকে আসবে। ভারত চাচ্ছে তার আগে খেলতে। আফ্রিকা সিরিজের সবকিছু চূড়ান্ত। এখানে পরিবর্তন আনার সুযোগ নেই। পরে আমাদের বিপিএল আছে। সময় বের করা প্রায় অসম্ভব। এখন পর্যন্ত ধরে নিচ্ছি খেলা সম্ভব না; ওরা যদি তারিখে পরিবর্তন না আনে।’

আগামী ২৯ অক্টোবর দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের সাউথ আফ্রিকা সফর। দেশে ফিরে বিপিএলে অংশ নেবেন ক্রিকেটাররা। ৪ নভেম্বর মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পঞ্চম আসর। চলবে মাসজুড়ে। ভারতের আমন্ত্রণের সঙ্গে তাই ব্যস্ত সূচির সংঘর্ষ বাঁধছে!

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষে টাইগাররা এখন ঈদের ছুটি কাটাচ্ছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ১০ জুলাই। আগস্ট-সেপ্টেম্বরে ঘরের মাঠে অজিদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। পরে সেপ্টেম্বরের শেষ দিকে বাংলাদেশ দল সাউথ আফ্রিকায় যাবে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবেন মুশফিক-মাশরাফিরা।

চ্যানেল আই

পড়া হয়েছে ৯৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ