দেশি-বিদেশি পর্যটকদের নজরে মোদীর চায়ের দোকান

জুলাই ৪, ২০১৭, ৫:১৫ অপরাহ্ণ
সংগৃহীত ছবি

বলা হয়, সাফল্যের পেছনে লুকিয়ে থাকে ইতিহাস। আর এক্ষেত্রে বাস্তব উদাহরণ হিসেবে বলা যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনের কিছু বিষাদময় ঘটনা। গুজরাটের ভাদনগরের একটি ছোট্ট গুমটি দোকানে চা বিক্রি করতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এমন তথ্য সামনে আসার পরপরই দেশি-বিদেশি পর্যটকদের নজরে আসে চায়ের দোকানটি। আর তারই জের ধরে এবার সেই দোকান পরিণত হচ্ছে পর্যটন কেন্দ্রে। ঐতিহাসিক এই দোকানটি ভাদনগর রেলস্টেশনের প্ল্যাটফর্মের উপর অবস্থিত।

জানা গেছে, গতকাল এআসআই-র কর্মকর্তারা এই জায়গাটি পরিদর্শন করে দেখেন। এরপরই এই জায়গাটি তারা পর্যটন কেন্দ্র বানানোর নির্দেশ দেন। পাশাপাশি, এই রেলস্টেশনসহ পুরো ভাদনগরকে উন্নয়ন করার পরিকল্পনা করা হচ্ছে। আর এই সম্পূর্ণ প্রজেক্টটি করতে খরচ হবে প্রায় ১০০ কোটি টাকা।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদীর বয়স এখন ৬৬। গুজরাটের মেসানা জেলার একটি হিন্দু পরিবারে জন্ম হয়েছিল তাঁর। দারিদ্রতার কারণে বাবার সঙ্গে ভাদনগর রেলস্টেশনে চা বিক্রির কাজে নেমে পরেন তিনি। এরপর ধীরে ধীরে নাম লেখালেন তিনি রাজনীতিতে। গুজরাটে তিনবার মুখ্যমন্ত্রী হওয়ার পর তিনি ২০১৪-র লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হয় তাঁকে।

বিডি-প্রতিদিন

পড়া হয়েছে ১৪৯ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ