পেট খারাপ হলে

অক্টোবর ১৭, ২০১৫, ৫:২৪ অপরাহ্ণ

উল্টাপাল্টা কিছু খেলে পেট খারাপ হতে বাধ্য। এরই ফলে  পাতলা পায়খানা হয়। পরিণতিতে দুর্বলতা, খাওয়ায় অরুচি বোধ করা, পেটে ব্যথা করা, শরীরে পানিস্বল্পতা ইত্যাদি হতে পারে। তবে এতে দুশ্চিন্তা করার কিছু নেই। কারণ খুব সহজেই আপনি এ থেকে পরিত্রাণ পেতে পারেন।

পেটের অস্বস্তিকর গ্যাস দূর করার জন্য একটুখানি আদাই যথেষ্ট। একটুখানি আদা খেলে এই গ্যাস দূর করার মাধ্যমে আপনার পাতলা পায়খানা বন্ধ হয়ে যাবে। পাতলা পায়খানা গুরুতর না হলে লেবুর শরবত বা ডাবের পানিও খেতে পারেন।

পাতলা পায়খানা বন্ধে সর্ষের বীজও যথেষ্ট কার্যকর। এক চামচ সর্ষের বীজ পানি দিয়ে খেলে কিছুক্ষণের মধ্যেই ফল পাবেন। ঘোলও আপনার যথেষ্ট উপকার দেবে। কারণ ঘোলের মধ্যে এসিড আছে তা জীবাণু বা ব্যাকটেরিয়ার বিরুদ্ধে লড়াই করে এবং পেট পরিষ্কার রাখতে সহায়তা করে।

একটু দইয়ের সঙ্গে কলা খেলে পেট খারাপ ম্যাজিকের মতো উধাও হয়ে যাবে। এছাড়াও পাতলা পায়খানা বন্ধ না হওয়া পর্যন্ত খাওয়া-দাওয়ায় সতর্ক থাকুন। – জিনিউজ

পড়া হয়েছে ৪৬৬২ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ