গভীর সম্পর্কের ছোট ছোট বিষয়

সেপ্টেম্বর ১৯, ২০১৭, ৬:০৫ অপরাহ্ণ

সম্পর্ক ভাল হয় কীসে? এই প্রশ্নের উত্তর হয়তো সবার জানা। ভালবাসা, যত্ন, বিশ্বাস, ছাড়েই সম্পর্ক গভীর হয়। কিন্তু রান্নায় যেমন মসলা ছাড়া স্বাদ হয় না, তেমনই সম্পর্কেরও আছে কিছু মসলা। ছোট ছোট কিছু প্রচেষ্টাতেই সম্পর্ক হয়ে উঠে মধুর। জেনে নিন তেমনই চারটি খুব সাধারণ কাজ সম্পর্কে যেগুলো আপনার সম্পর্কের গভীরতা অনেক বাড়িতে দেবে।

গুড মর্নিং ও গুড নাইট ম্যাসেজ
আপনার প্রিয় মানুষটি যদি আপনার থেকে দূরে থেকে থাকে তাহলে তাকে ঘুমানোর সময় কিংবা ঘুম থেকে উঠেই মিষ্টি একটা ম্যাসেজ পাঠান। ভালবাসার এই ক্ষুদে বার্তা আপনার ভালবাসার মানুষটির মুখে হাসি ফুটিয়ে তুলবে। সেই সঙ্গে ভালোলাগায় ভরে উঠবে তার মন। এছাড়াও চেষ্টা করুন দিনের বিভিন্ন সময় প্রিয় মানুষটির সঙ্গে যোগাযোগ করার।

ভাল শ্রোতা হয়ে উঠুন
আপনার সঙ্গীর হয়তো দিনটা খুব খারাপ কেটেছে। আর তাই রাজ্যের বিরক্তি এবং আজেবাজে চিন্তা ভর করেছে তার মাথায়। আপনার সঙ্গে এগুলো আলাপ করতে চাইলে বিরক্ত না হয়ে তার কথাগুলো মন দিয়ে শুনুন। কিংবা আনন্দের কোনো কথাও মন দিয়ে শুনুন। সেটা আপনার ভালো লাগুক আর না লাগুক। এতে আপনার সঙ্গীর কাছে মনে হবে যে তিনি আপনার কাছে অনেক গুরুত্বপূর্ণ। ফলে সম্পর্ক গভীর হবে।

বেড়াতে যান
সংসার মানে কি শুধুই চার দেয়ালে বসবাস? একটা সময় হয়তো তেমনটাই ছিল। ঘুরে বেড়ানোর সুযোগ কম মিলত। কিন্তু এখন যুগ পাল্টেছে। দুজনে মিলে সুন্দর সব স্থানে ঘুরে বেড়ান ছুটির দিনে। সামর্থ্য অনুযায়ী দেশে কিংবা বিদেশে ঘুরে আসুন। এতে দুজনের মিষ্টি কিছু স্মৃতি তৈরি হবে এবং সম্পর্কটাও মজবুত হবে।

ভালবাসা প্রকাশ করুন
আপনি হয়তো সঙ্গীকে অনেক ভালবাসেন। কিন্তু আপনার কাছে মনে হয় ভালবাসার কথা প্রকাশ না করলেও সমস্যা নেই, ভালবাসলেই হলো। কিন্তু আপনার প্রিয় মানুষটি হয়তো বা আপনার মুখ থেকে দুই চারটি ভালবাসার বুলি শুনতে চায়। তাই যাকে ভালবাসেন তাকে ভালোবাসার কথা বলুন। তার প্রশংসা করুন। এতে সম্পর্ক মজবুত হয়ে ওঠে। টাইমস অব ইন্ডিয়া।

পড়া হয়েছে ১৪০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ