‘ওআইসিকে প্রশ্ন করেছি, বিশ্বব্যাপি মুসলিমরা কেন শরণার্থী’

সেপ্টেম্বর ২০, ২০১৭, ১২:২৪ অপরাহ্ণ

ওআইসি নেতাদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যা নিয়ে সবার সাথে কাজ করার ওপর জোর দিয়েছেন। সেখানে তিনি প্রশ্ন রাখেন, বিশ্বব্যাপি মুসলিমরা কেন শরণার্থী হয়ে ঘুরে বেড়ায়? কেন আমরা মুসলিমরা একত্রিত হতে পারি না?

যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের দেয়া গণসংবর্ধনায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গা সংকট বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায় সচেতন। কেননা নিউইয়র্কে যত দেশের নেতার সঙ্গে আলোচনা হয়েছে তাদের প্রত্যেকেই এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারকে আমরা বলেছি, আপনাদের নাগরিক আপনাদের ফিরিয়ে নিতে হবে, তাদের জায়গা দিতে হবে, আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন করতে হবে। প্রতিবেশি দেশে নির্যাতন আমরা মেনে নিতে পারিনা। রোহিঙ্গা সমস্যা না থাকলে আমি এখানে নাও আসতে পারতাম। আমরা চেয়েছি মিয়ানমারের উপর আন্তর্জাতিক পর্যায়ে চাপ দেবে, তারা তাদের নাগরিক ফিরিয়ে নিয়ে যাবে।

এছাড়া আগামী নির্বাচনে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সে পরিবেশ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি টিউলিপ সিদ্দিকের কথা টেনে বলেন, প্রথম নির্বাচনে ১১ শ ভোটে জেতে সে আর দ্বিতীয়বারে ১৬ হাজার ভোটে জিতেছে। সেখানে কেউ বাক্স ভরে ভোট এনে দেয়নি। সেখানে ভোটারের হৃদয়, আস্থা, বিশ্বাস অর্জন করে ভোট পেতে হয়। আমি আমার এমপিদের বলেছি, আপনারা শেখেন বড় বড় গাড়ি বাড়ি থাকলে ভোট মেলে না। সামনে ভোট আমাদের জন্য খুবই চ্যালেঞ্জিং।

পড়া হয়েছে ১৩১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ