মাঠে গড়াচ্ছে টি-১০ ক্রিকেট, থাকতে পারেন সাকিবও  

অক্টোবর ৪, ২০১৭, ৪:৫১ অপরাহ্ণ
আরও সংক্ষিপ্ত ফরম্যাটে ১০ ওভারের টি-১০ ক্রিকেট মাঠে গড়াতে যাচ্ছে। সংযুক্ত আরব আমিরাতের শারজায় ২১ থেকে ২৪ ডিসেম্বর হবে এই টুর্নামেন্ট। যেখানে অংশগ্রহণ থাকছে বিশ্বের তারকা ক্রিকেটারদের। প্রথমবারের মতো আয়োজিত এই আসরে দেখা যেতে পারে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।
বেশ কিছুদিন ধরেই আলোচনার মধ্যে থাকা ক্রিকেটের এই সংক্ষিপ্ততম ভার্সন নিযে বিস্তারিত পরিকল্পনা মঙ্গলবার তোলে ধরা হয় দুবাইয়ে। প্রতি দল ১০ ওভার করে খেলার জন্য পাবে ৪৫ মিনিট সময়। টুর্নানেন্টের শুভেচ্ছা দূত উপমহাদেশের সাবেক তিন তারকা ক্রিকেটার কুমার সাঙ্গাকারা, বীরেন্দর শেবাগ ও শহিদ আফ্রিদি। তারা টুর্নামেন্টে খেলবেওন। চার দলের আইকন হিসেবে পাকিস্তান দলের সাবেক অধিনায়ক মিসবাহ-উল হক, ওয়েন মরগান ও ক্রিস গেইলের পাশাপাশি আইকন হিসেবে নাম থাকতে পারে সাকিবেরও। আগামী ২৫ অক্টোবর ১২০ ক্রিকেটারকে নিয়ে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হবে দুবাইতে।
পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইনজামাম-উল হকের মালিকানাধীন একটি দল থাকছে, যার নাম ‘পাঞ্জাব লিজেন্ডস’। নতুন এই সংস্করণ নিয়ে শহীদ আফ্রিদি বলেন, ‘পুরো ধারণাটিই দারুণ রোমাঞ্চকর। টি-টোয়েন্টির আবির্ভাবের কথা মনে আছে আমাদের এবং তার পর থেকে দেখেছি সেটি অন্যান্য সংস্করণেও কতটা প্রভাব ফেলেছে। নতুন এই পরিকল্পনাও এগিয়ে গেলে আমি নিশ্চিত, এটিও একইরকম প্রভাব ফেলতে পারে।’
ইত্তেফাক

পড়া হয়েছে ১০০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ