ঘুম পাড়াবে ঘরের গাছ

অক্টোবর ২২, ২০১৭, ৫:৩৯ অপরাহ্ণ

ঘুমের সমস্যা হচ্ছে? অনেকেরই রাতে ঘুম নিয়ে সমস্যা হয়। জানালা বন্ধ করে ঘুমাতে গেলে দম বন্ধ হয়ে আসে। আবার জানালা খুলে ঘুমানোর অভ্যাসও নেই। কিংবা সময় মতে শুয়ে পড়লেও এপাশ-ওপাশ করে রাত কেটে যায়।

এমন সমস্যা যাদের আছে তারা ভালো ঘুমের জন্য ঘরে রাখতে পারেন বিশেষ কিছু গাছ। ঘুম পাড়াতে সহায়ক এই গাছ গুলো ঘরের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি পরিবেশও বিশুদ্ধ রাখবে। জেনে নিন গাছ গুলো সম্পর্কে।

অ্যালোভেরা
ত্বকের যত্নে অ্যালোভেরার ব্যবহারের কথা তো সবার জানা। এবার অ্যালোভেরার আরেকটি গুনের কথা জেনে নিন। ঘুম পাড়াতে অ্যালোভেরা দারুণ কার্যকরী। অ্যালোভেরা গাছ রাতে অক্সিজেন ছাড়ে যা ঘুমে সহায়ক। ঘরে অ্যালোভেরা গাছ রাখা যায়। তেমন কোনো যত্ন ছাড়াই বেড়ে ওঠে এই গাছ। শুধু মাঝে মাঝে অল্প পানি এবং রোদ পেলেই এই গাছ তরতর করে বেড়ে ওঠে।

স্পাইডার প্ল্যান্ট
স্পাইডার প্ল্যান্ট বাতাসকে বিশুদ্ধ করে। বাতাসে উপস্থিত ক্যানসার সৃষ্টিকারী উপাদান দূর করতে ভূমিকা রাখে এই গাছ। এছাড়াও রুমের যেকোনো দুর্গন্ধ শুষে নিতে সহায়তা করে স্পাইডার প্ল্যান্ট। তাই ঘরে আলোবাতাস আছে এমন স্থানে স্পাইডার প্ল্যান্ট রাখলে ঘরের বাতাস বিশুদ্ধ থাকবে এবং ঘুম ভালো হবে।

স্নেক প্ল্যান্ট
বাতাস বিশুদ্ধ রাখতে স্নেক প্ল্যান্টের বিকল্প নেই। স্নেক প্ল্যান্টকে তাই এয়ার ফিল্টার বলা হয়ে থাকে। স্নেক প্ল্যান্ট রাতে অক্সিজেন নির্গত করে। ফলে রাতে ঘরের বাতাস বিশুদ্ধ এবং অক্সিজেন পূর্ণ রাখতে এই গাছ সহায়ক। গভীর ঘুম এবং ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য আজই লাগিয়ে ফেলুন স্নেক প্ল্যান্ট।

টাইমস অব ইন্ডিয়া।

পড়া হয়েছে ৮৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ