অভিজিৎ হত্যায় ‘জড়িত জঙ্গি’ সোহেল গ্রেপ্তার

নভেম্বর ৬, ২০১৭, ১:০০ অপরাহ্ণ

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় অভিযুক্ত আসামি আবু সিদ্দিক সোহেলকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

রোববার দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবি, অভিজিৎ রায়কে হত্যায় সরাসরি অংশ নেয় সোহেল। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আগের নাম আনসারুল্লাহ  বাংলা টিম) সক্রিয় সদস্য।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। অভিজিৎয়ের ওপর দুর্বৃত্তদের হামলার সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী রাফিদা আহমেদ। এ সময় তিনিও গুরুতর আহত হন।

পরে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুটেজ থেকে অভিজিৎ রায়ের সন্দেহভাজন খুনিদের ভিডিও প্রকাশ করে তাদেরকে গ্রেফতারে নগরবাসীর সহায়তা চায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি।

২০১৭ সালের জানুয়ারিতে পুলিশ জানায়, মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়ের সব হত্যাকারীকে চিহ্নিত করা হয়েছে।

পড়া হয়েছে ৩৫ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ