বোকারাই যুক্তরাষ্ট্র-রাশিয়ার ভালো সম্পর্ক চায় না: ট্রাম্প

নভেম্বর ১২, ২০১৭, ১২:৩০ অপরাহ্ণ

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ‘ভালো আলোচনা’ হয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভিয়েতনামে এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশন (অ্যাপেক) সম্মেলনের মাঝেই সংক্ষিপ্ত আলাপচারিতার পর তিনি এ কথা বলেন।

অ্যাপেক সম্মেলনে বিশ্বের ক্ষমতাধর এই দুই রাষ্ট্রনায়ক কোনো আনুষ্ঠানিক আলোচনায় না বসলেও এই সংক্ষিপ্ত কথাবার্তায় বেশ সন্তুষ্টি প্রকাশ করেছেন। আলোচনা শেষে এক টুইটবার্তায় ট্রাম্প সমালোচনাকারীদের তীব্রভাবে তিরস্কার করে বলেছেন, বোকা এবং ঘৃণাকারীরা এই দু’দেশের ভালো সম্পর্ক চায় না।

এর আগে ট্রাম্প জানান: পুতিন বলেছেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে অপমানিত হয়েছেন তিনি। এমনকি নির্বাচনে কোনোভাবেই রুশ প্রেসিডেন্ট হস্তক্ষেপ করেননি বলেও জানান মার্কিন প্রেসিডেন্ট।

When will all the haters and fools out there realize that having a good relationship with Russia is a good thing, not a bad thing. There always playing politics – bad for our country. I want to solve North Korea, Syria, Ukraine, terrorism, and Russia can greatly help!

এই সংক্ষিপ্ত আলোচনা ছাড়াও দু’টি অনুষ্ঠানে ট্রাম্প-পুতিনের অনানুষ্ঠানিকভাবে কথা হয়েছে। প্রতিবারই সিরিয়া সংকট এবং নির্বাচন প্রভাবিত করার অভিযোগ নিয়েই দু’জনের কথা হয়েছে বলে ট্রাম্প জানান।

এক বিবৃতিতে ক্রেমলিনও জানায়, সিরিয়ায় জঙ্গি সংগঠন কথিত ইসলামিক স্টেট (আইএস) দমন না হওয়া পর্যন্ত সেখানে একযোগে অভিযান চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র ও রাশিয়া

পড়া হয়েছে ৪৯ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ