শুক্রবার মুক্তি পাচ্ছে ‘ছিটকিনি’

নভেম্বর ২২, ২০১৭, ১১:৪৫ পূর্বাহ্ণ

আগামী ২৪ শে নভেম্বর মু্ক্তি পেতে যাচ্ছে সরকারী অনুদানে নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’। এই ছবিতে ‘ময়মুনা’ নামে একজন নারীর জীবন সংগ্রামের কাহিনী ফুটে উঠেছে।

ময়মুনা চরিত্রটি কাল্পনিক হলেও, মূলত যুগে যুগে নারীরা যে সংগ্রামের মধ্যে দিয়ে যায় তাই এখানে আবার নতুন রূপে ফুটিয়ে তোলা হয়েছে। সময়ের সাথে সাথে হয়তো সংগ্রামের রূপ বদলায় কিন্তু মূল বিষয়টা একই থাকে সেই বিষয়টাকেই পরিচালক এখানে দেখাতে চেয়েছেন। ছবির মূল চরিত্র ‘ময়মুনা’ কে ফুটিয়ে তুলেছেন রুনা খান। ‘ছিটকিনি’ ছবিটি নিয়ে কথা হলো তার সঙ্গে।

কেমন লেগেছে এমন একটি চরিত্রে অভিনয় করতে? এমন প্রশ্নে তিনি বললেন, ‘হ্যাঁ গল্পটি অসাধারণ। কাজ করেও বেশ ভালো লেগেছে। আমি অভিনয় করেছি ‘ময়মুনা’ চরিত্রে। যে রেললাইনের পাশে একজন পাথর শ্রমিক। ছবিতে তার আবেগ, অনুভূতি, জীবন সংগ্রামের কাহিনী নানাদিক ফুটে তোলা হয়েছে।’

ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’র পোস্টার
ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’র পোস্টার

একটু ভিন্নরকম এই চরিত্রে নাকি বেশ স্বাচ্ছন্দ্যও বোধ করেছেন তিনি। তাই শুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করে বললেন, আমরা ছবিটির শুটিং শুরু করি ২০১৪ সালে। ছবির শুটিংয়ের জন্য শীত ও গ্রীষ্ম দুটো ঋতুই দরকার ছিল। তাই প্রথম স্লটে গ্রীষ্মের শুটিং করার পর আমাদের অপেক্ষা করতে হয়েছে শীতের জন্য।

শুটিং কোথায় হয়েছে জানতে চাইলে রুনা খান বলেন, ‘ছিটকিনি’ ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে পঞ্চগড়ে। পরের কিছু অংশের শুটিং করেছি টাঙ্গাইলের নাগরপুরে।

সহশিল্পীদের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ছবিতে আমার সহ-শিল্পী হিসেবে রয়েছেন মুকুল রহমান, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, মানস বন্দোপাধ্যায়সহ আরও অনেকে। তারা অনেক বড় মাপের শিল্পী আর তাদের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতাটাও দারুণ।

ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ছিটকিনি’ দর্শকমনেও ব্যাপক সাড়া ফেলবে বলে আশা প্রকাশ করেছেন ছবিটির অন্যতম চরিত্রে অভিনয় করা রুনা খান।

ছবিটির কাহিনী, চিত্রনাট্য এবং পরিচালনায় রয়েছেন সাজেদুল আউয়াল। ছবিটি মুক্তি পাবে আগামী ২৪ শে নভেম্বর।

ছিটকিনি ছবিতে রুনা খান
ছিটকিনি ছবিতে রুনা খান

চ্যানেল আই

পড়া হয়েছে ৫২ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ