আট গাধার জেল!

নভেম্বর ২৮, ২০১৭, ৪:১৮ অপরাহ্ণ

শাস্তিভোগের পর বেরিয়ে আসছে অপরাধীরা

উদ্ভিদের ক্ষতি এবং বাচ্চাদের আহত করার দায়ে দোষি চিহ্নিত হয়েছে আট গাধা। তাদের জেল দিয়েছিল ওরাই জেল কর্তৃপক্ষ।

অবশ্য পরে শাস্তি ভোগ করে তারা মুক্ত হয়েছে। মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে গাধাগুলোকে। গতকাল ভরতের উত্তর প্রদেশের জালাউন জেলায় গাধাগুলো জেল খাটার পর বাড়ি ফিরে যায়।জেল কর্তৃপক্ষ জানিয়েছে, এই গাধাগুলো বিগত এক মাস ধরে এখানকার বিভিন্ন উদ্ভিদ তছনছ করেছে। এসব গাছের মূল্য ২ লাখ রুপির মতো হবে। এ ছাড়া বেয়াড়া গাধাগুলো কাছে খেলাধুলাত কয়েকজন বাচ্চাকেও আহত করেছে। ওই বাচ্চারা জেলের কর্মচারীদের থাকার একটি কলোনিতেই থাকে।

পরে মালিকদের কাছে ছেড়ে দেওয়া হয় তাদের। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় বিজেপি নেতারা।

তাদের আশ্বস্তের প্রেক্ষিতে গাধাদের ছাড়া হয়েছে।জেলের সুপারিটেন্ডেন্ট সিতারাম শর্মা বলেন, এই প্রাণীগুলো কেবল গাছই খায়নি, তারা পুরা বাগান নষ্ট করেছে। বাচ্চাদেরও হামলা করেছে। আমরা কয়েকবার মালিকদের বিষয়টি জানিয়েছেই। কিন্তু তারা তখন বলেছিল প্রাণীগুলো তাদের নয়।

পরে উদ্ভিদ এবং শিশুদের জন্যে হুমকি বিবেচনা করে প্রাণীগুলোকে জেলে পুরে দেয় কর্তৃপক্ষ। অবশ্য জেলের ভেতরে তাদের দুই বেলা নিয়মিত খাবার দেওয়া হয়েছে। অবশ্য জেল খাটার পর তাদের বেয়াড়াপনা কমবে কিনা তা এখনও বলা যাচ্ছে না।
সূত্র : হিন্দুস্তান টাইমস

পড়া হয়েছে ৫৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ