অসময়ের বৃষ্টিতে স্বস্তির বদলে অস্বস্তি অার ভোগান্তি।

ডিসেম্বর ১০, ২০১৭, ১০:৫৩ পূর্বাহ্ণ

শীত নামি নামি করেও নগরে শীত নামছিল না। তবে অগ্রায়ণের শেষে কিছু শীত স্পর্শ  করে নগরবাসীকে। শুধু তাই নয়, শীতের সঙ্গে  শুক্রবার থেকে রাজধানীসহ সারাদেশে শুরু হয় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত।

বলতে গেলে অসময়ের এ বৃষ্টি শীতের স্বস্তির বদলে এসেছে অস্বস্তি অার ভোগান্তি হয়ে। সাপ্তাহিক ছুটি শেষে রোববার সকাল থেকে সেই বৃষ্টিতে অফিসগামী মানুষ, শিক্ষার্থী আর পথচারীদের পড়তে হয়েছে ভোগান্তিতে।

আবহাওয়া অফিস বলছে, সোমবার পর্যন্ত অব্যহত থাকবে এ বৃষ্টিপাতের ধারা। মঙ্গলবার থেকে পর্যায়ক্রমে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হতে থাকবে।

তবে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে আগামী দুইদিন সারাদেশে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ চ্যানেল আই অনলাইনকে বলেন, সোমবার সকাল থেকে কিছুটা শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। কমে আসবে বৃষ্টিপাত।

সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা বন্দরে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় সৃষ্ট নিম্নচাপটি উত্তর অথবা উত্তরপূর্ব দিকে সরে আসতে পারে।

পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এটি আরও উত্তর থেকে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে।

Image result for শীতের বৃষ্টি

নীলফামরীতে গুড়ি গুড়ি বৃষ্টি

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় রোববার সারাদিন হাল্কা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাত হতে পারে।

সেইসাথে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

 

পড়া হয়েছে ১১৫ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ