বিসিবির তৎপরতায় ধরা খাওয়া থেকে বাঁচলেন ৪ ক্রিকেটার!

ডিসেম্বর ২৩, ২০১৭, ৩:২১ অপরাহ্ণ

সারা বিশ্বেই এখন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের জোয়ার চলছে। আর এ ধরণের লিগ মানেই বিদেশি খেলোয়াড়দের রমরমা।

আফ্রিকার দরিদ্র দেশ উগান্ডাও এমন একটি টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে চেয়েছিল। তারা বিদেশি ক্রিকেটারদের দলভুক্তও করেছে। কিন্তু শেষমেষ খেলতে গিয়ে মহাবিপদে পড়েছেন ২০ পাকিস্তানি ক্রিকেটার! কিন্তু বিসিবির তৎপরতায় ধরা খাওয়া থেকে বেঁচে গেছেন বাংলাদেশের ৪ জন।উগান্ডার এই লিগ খেলতে গিয়েছিলেন সাঈদ আজমল, ইয়াসির হামিদ, ইমরান ফরহাতের মত পাকিস্তানের ২০ ক্রিকেটার। কিন্তু সেখানে গিয়ে শোনেন, আর্থিক সমস্যায় পুরো লিগই বাতিল করে দিয়েছে আয়োজকেরা। স্পনসর প্রতিষ্ঠান নিজেদের সরিয়ে নিয়েছে। দুদিন অলস সময় কাটিয়ে নিজেদের পাওনা ৫০ শতাংশ টাকা দাবি করেন পাকিস্তানি ক্রিকেটাররা। কিন্তু আয়োজকরা তাদের এক টাকাও না দেওয়ার ঘোষণা দেন!

পাকিস্তানিদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে! পয়সা উপার্জন করতে এসে এ তো আক্কেল সেলামির মত কাণ্ড! মড়ার ওপর খাঁড়ার ঘা এর মত নতুন খবর আসে ক্রিকেটারদের দেশে ফেরার টিকিট বাতিল করা হয়েছে। তাদের ট্রাভেল এজেন্সিকেও নিষিদ্ধ করা হয়েছে!

ঠিক এমনই ঘটনা ঘটতে পারত বাংলাদেশের শাহাদাত হোসেন, এনামুল হক জুনিয়র, নাজমুল হোসেন মিলন, সৈকত আলীদের সঙ্গে।

তারাও উগান্ডার এই লিগে খেলার আমন্ত্রণ পেয়েছিলেন। টাকা-পয়সার ব্যাপারটাও খারাপ ছিল না। নিয়ম মেনে বিসিবির কাছে এনওসি চেয়ে আবেদন করেন ওই ক্রিকেটাররা। কিন্তু তাদের যাত্রা বাতিল করে দেয় বিসিবি।জানা গেছে, উগান্ডার এই লিগের কথা শুনে বিসিবি যোগাযোগ করেছিল আইসিসির সঙ্গে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকে বিসিবিকে বলা হয়, এই লিগে ক্রিকেটার পাঠানো ঠিক হবে না। এই তথ্য পাওয়ার পর ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়, উগান্ডার এই লিগে যাওয়ার এনওসি দেওয়া হবে না। এরপরও যদি কেউ যেতে চায়, তবে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হবে।

এনামুলরা প্রথমে বোর্ডের এই সিদ্ধান্তে নিশ্চয়ই মনক্ষুণ্ন হয়েছিলেন। কিন্তু পাকিস্তানিদের এই পরিণতি দেখে এখন তো তাদের আনন্দিত হওয়ার কথা। অন্যদিকে ক্রিকেটারদের সঙ্গে এমন ব্যবহারের ঘটনায় উগান্ডার ক্রিকেট অ্যাসোসিয়েশনের ওপর বেজায় চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা আইসিসির কাছে এ ব্যাপারে নালিশ জানানোর প্রস্তুতি নিচ্ছে।

কালের কন্ঠ

পড়া হয়েছে ১৫১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ