আমাদের মত ও পথ ভিন্ন হলেও অার্দশ এক: আ. লীগকে মঈন খান

ডিসেম্বর ২৪, ২০১৭, ১২:৩৭ অপরাহ্ণ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেছেন, আমাদের মত পথ ভিন্ন হলেও আদর্শ এক। আর সেটা হলো দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে দেশ ও মানুষের জন্য কাজ করি।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।

মঈন খান বলেন, আমরা ১৯৭১ সালের পাকিস্তানি কাঠামো থেকে বের হয়ে স্বাধীন দেশ ও জাতি গঠনের জন্য যুদ্ধ করেছিলাম। আজ দেশের প্রত্যেকটি মানুষ মুক্তিযুদ্ধের প্রজন্ম। কেউ এর বিরোধিতা করে না। আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম মানুষের কল্যাণের জন্য।

তিনি বলেন, হিসেব করে দেখুন, আওয়ামী লীগের চেয়ে বিএনপিতে মুক্তিযোদ্ধার সংখ্যা বেশি। বিএনপির প্রত্যেকটি কর্মী মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাস করে ও কাজ করে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের মত পথ ভিন্ন হতে পারে। কিন্তু আমরা প্রত্যেকে দেশের মঙ্গল চাই, মানুষের মঙ্গল চাই। দেশের প্রত্যেকটি দল মানুষের জন্য কাজ করছে। আমাদের তাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে।

এসময় তিনি আওয়ামী লীগের একটা সমস্যা আছে মন্তব্য করে বলেন, আওয়ামী লীগের মূল সমস্যা হলো তারা সবসময় হীনমন্যতায় ভোগে। কারণ তারা স্বাধীনতার সময় পালিয়েছিলো। আর আমরা রণাঙ্গনে থেকে যুদ্ধ করেছি। আওয়ামী লীগ সরকার মানুষকে দেখানোর জন্য কসমেটিকস উন্নয়ন করছে বলেও সমালোচনা করেন বিএনপির এই নেতা।
একই সঙ্গে তিনি আগামীতে দেশের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আওয়ামী লীগকে ঐক্যে আসার আহ্বানও জানান।

চ্যানেল আই

পড়া হয়েছে ৩৬ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ