আকর্ষণীয় ওয়াটারফল বেণী

অক্টোবর ২২, ২০১৫, ৬:৫৭ অপরাহ্ণ

নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য হেয়ার স্টাইলের কোন বিকল্প নেই। চুলকে সুন্দরভাবে বেঁধে রাখার মাঝে নিজের ব্যক্তিত্বও অনেকাংশে নির্ভর করে। ওয়াটারফল বেণী (waterfall braid) এমনই একটি স্টাইল যা আপনার চুলকে করে তুলবে আকর্ষণীয়। লম্বা ও স্ট্রেইট চুলে এটি বেশি ভালো লাগে।

কয়েক বার অনুশীলনের মাধ্যমেই এই বেনীটি আয়ত্তে আনা যায়।

যা যা লাগবেঃ

১। হেয়ার ব্রাশ

২। ববি পিন

৩। হেয়ার স্প্রে

ধাপসমূহঃ

প্রথমে চুল হেয়ার ব্রাশ দিয়ে ভালোভাবে আঁচড়ে চুলের জট ছাড়িয়ে নিতে হবে। অবশ্যই আগের দিন চুল শ্যাম্পু ও কন্ডিশনিং করে রাখতে হবে, এতে চুল জট লাগার সম্ভাবনা কম থাকবে।

চুলে এবার মাঝামাঝি অথবা পাশে সিঁথি করে ফেলতে হবে। এরপর কিছু চুল নিয়ে (যেখান থেকে বেণী শুরু হবে) তা তিন ভাগে ভাগ করে নিতে হবে এবং ফ্রেঞ্চ বেণীর ন্যায় শুরু করতে হবে।)

wb

ছবির ন্যায় দেখানো ধাপসমূহ অনুসরন করতে হবে। তিনটি ভাগের আলাদা কায়দাগুলো ছবির ন্যায় আলাদাভাবে করতে হবে।

wb 5 6

এবার চুলে একটি নতুন ভাগ (ছবিতে 4 দিয়ে মার্ক করা) করে নিতে হবে।

wb 7 8

এভাবে ২-৮ ধাপসমূহ বারবার পুনরাবৃত্তি করতে হবে। কানের প্রায় কাছাকাছি চলে এলে বেণীটা সাধারণ বেণীর (সাধারণত চুলকে তিন ভাগে ভাগ করে যে বেণী করা হয়) আকারে করে শেষ পর্যন্ত যেতে হবে।

একদম শেষ পর্যায়ে বেণীকে কানের পেছনে এনে ববি পিনের সাহায্যে আটকে দিতে হবে।

wb 9 10

ধাপগুলো প্রথম অনুশীলনের সময় একটু কঠিন লাগবে, তাই একটু ধৈর্য সহকারে করতে হবে। কয়েকবার অনুশীলনের পর অনেকটা সহজ হয়ে যাবে।

লিখেছেনঃ সারাহ খান

ছবিঃ সেভেনটিন.কম

পড়া হয়েছে ১৬৫৪ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ