গার্ডিয়ানের সেরা টেস্ট দলে সাকিব, মুশফিক

ডিসেম্বর ২৭, ২০১৭, ১:০৭ অপরাহ্ণ

বেশি বেশি টেস্ট খেলার সুযোগ পেলে সাকিবরা কী করতে পারেন, তার উদাহরণ ২০১৭ সাল। ১৬ সালে দুটি টেস্ট খেলার পর এ বছর আট টেস্ট খেলে বিশ্বক্রিকেটের নজর কেড়েছে টাইগাররা। গার্ডিয়ান যেমন বলছে, বছরের সেরা টেস্ট একাদশ করতে গেলে বাংলাদেশ থেকে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমকে রাখতেই হবে।

গার্ডিয়ানের ক্রীড়া সাংবাদিকরা মঙ্গলবার ‘গার্ডিয়ান টেস্ট টিম ২০১৭’ নির্বাচন করে তা প্রকাশ করেছেন। দলে অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। আর উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

সাকিব সাদা পোশাকের ক্রিকেটে ১৪ ইনিংসে ৪৭.৫০ গড়ে ৬৬৫ রান করেছেন। সর্বোচ্চ স্কোর ২১৭। শতক দুটি, অর্ধশতক তিনটি। উইকেট নিয়েছেন ২৯টি। গত বছর খেলা দুই টেস্টে সাকিবের রান ছিল ১০৬। উইকেট ছিল ১২টি।

মুশফিক বিপিএলে যারপরনাই ব্যর্থ। কিন্তু বছরজুড়ে আন্তর্জাতিক ক্রিকেটে নির্ভরতার প্রতীক ছিলেন। টেস্টে ব্যাট হাতে তিনিই দেশসেরা। ১৬ ইনিংসে রান ৭৬৬। গড়টাও চমকে দেয়ার মতো, ৫৪.৭১। সর্বোচ্চ ইনিংস ১৫৯ রানের। শতক দুটি, অর্ধশতক তিনটি। গত বছর দুটি ম্যাচ খেলে ১০০ রান করেছিলেন। এবার ম্যাচ বাড়ায় মুশফিক জ্বলেছেন নিজের মতো।

উইকেটের পেছনের দক্ষতায়ও বিশ্বক্রিকেটে মুশফিক এগিয়ে। ক্যাচ নিয়েছেন ১২টি। স্টাম্পিং দুটি।

গার্ডিয়ানের সেরা টেস্ট দলে ভারত থেকেও দুজন, বিরাট কোহলি এবং পূজারা। অস্ট্রেলিয়া থেকে সবচেয়ে বেশি চারজন। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক এবং নাথান লায়ন। সাউথ আফ্রিকা থেকে ডিন এলগার এবং কাগিসো রাবাদা। ইংল্যান্ড থেকে জেমস অ্যান্ডারসন একাই।

chaneli

পড়া হয়েছে ১৯৬ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ