অনলাইন বিজ্ঞাপনের ফাঁদ: টাকা খোয়ালেন ভারতের উপরাষ্ট্রপতি

ডিসেম্বর ৩০, ২০১৭, ৩:২০ অপরাহ্ণ

বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগে অনলাইন ভিত্তিক হয়ে উঠছে জীবনযাপন। নেট দুনিয়ায় এখন চলছে সব ধরনের কেনাকাটা। মাথার ক্লিপ থেকে পায়ের নেলপলিশ কী নেই এখানে। অনলাইনে প্রয়োজনীয় যেকোনো পণ্য অর্ডার দিলেই পেয়ে যাবেন বাসার দরজায়।

তবে এসব পণ্যের মান নিয়ে রয়েছে প্রশ্ন এবং পণ্য দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও বেশ জোরালো হচ্ছে।

বিজ্ঞাপনের ‘ফাঁদ’ পেতে ভোক্তাদের ঠকিয়ে চলছে এক ধরনের প্রতারক অনলাইন ব্যবসায়ী।

এবার এমনই এক অনলাইন বিজ্ঞাপনের শিকার হয়েছেন ভারতের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইড়ু। সম্প্রতি রাজ্যসভায় বিষয়টি খোদ উপরাষ্ট্রপতিই জানিয়েছেন।

তিনি জানান, ওই বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল তাদের প্রোডাক্ট ব্যবহার করলে একটি নির্দিষ্ট সময়ের মধ্যেই ওজন কমে যাবে! প্রতারক ব্যবসায়ীদের বিজ্ঞাপনে বিশ্বাস করে ওষুধের অর্ডার করেন তিনি। সঙ্গে পাঠান ওষুধের দাম বাবদ এক হাজার রুপি।

তবে তিনি সেই ওষুধ হাতে পাননি। বরং কিছুদিন পরে তাকে ওই প্রতারক ব্যবসায়ীরা মেইল করে জানায় তাদের কাছে আগের থেকেও আরও ভাল ট্যাবলেট আছে, যা খেলে তরতর করে দেহের ওজন কমবে। এর জন্য অতিরিক্ত হাজার রুপি দিতে হবে। নয়তো আগের টাকাও দেয়া হবে না, ওষুধও মিলবে না।

পরে বেঙ্কাইয়া নাইড়ু উপভোক্তা বিষয়ক মন্ত্রীকে জানান। তিনি খোঁজ নিয়ে জানান এই প্রতারক ব্যবসায়ী প্রতিষ্ঠান নয়াদিল্লির নয়, আমেরিকার!

যুগান্তর

পড়া হয়েছে ১৩৮ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ