আইসিসির ‘রানওয়ে লিডার’ অলরাউন্ডার সাকিব

জানুয়ারি ৬, ২০১৮, ১:২৮ অপরাহ্ণ

২০১৭ সালের অনেকটা সময় এক সঙ্গে টেস্ট, ওয়ানডে এবং টি-টুয়েন্টিতে সেরা অলরাউন্ডার হওয়ায় সাকিব আল হাসানকে ‘রানওয়ে লিডার’ হিসেবে ঘোষণা করেছে আইসিসি।

ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে গত বিশ্বকাপের সময় তিন ক্রিকেটে এক সঙ্গে সেরা হওয়ার গর্ব অর্জন করেন সাকিব। ২০১৭ সালের বেশ কয়েক মাস এক সঙ্গে আসন টিকিয়ে রাখায় এই খেতাব পেয়েছেন।

সাকিব টেস্ট এবং টি-টুয়েন্টিতে সেরা অলরাউন্ডার থেকে বছর শেষ করেছেন। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ তাকে টপকে ওয়ানডের শীর্ষ অলরাউন্ডার থেকে বছরকে বিদায় জানান।

সাকিব টেস্টে সেরা ২৮৪ দিন ধরে, ওয়ানডেতে ছিলেন ২৮৩ দিন, টি-টুয়েন্টিতে ৩১০ দিন।

সাকিব গত বছর সাদা পোশাকের ক্রিকেটে ১৪ ইনিংসে ৪৭.৫০ গড়ে ৬৬৫ রান করেছেন। সর্বোচ্চ স্কোর ২১৭। শতক দুটি, অর্ধশতক তিনটি। বল হাতেও অন্যদের চেয়ে এগিয়ে, উইকেট ২৯টি।

ওয়ানডেতেও রান সংগ্রাহকের তালিকায় বাংলাদেশিদের মধ্যে সেরা তিনে সাকিব। ১২ ইনিংসে ৩৫.৮৩ গড়ে মোট রান ৪৩০। স্ট্রাইকরেট ৮২.৫৩। সর্বোচ্চ স্কোর ১১৪। শতক একটি, অর্ধশতক তিনটি। এই বছরে ম্যাচসেরা হয়েছেন একবার।

পড়া হয়েছে ৫১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ