‘পুলিশ ভাই, আমি প্রতিবন্ধী…রিক্সা চালিয়ে খাই’

জানুয়ারি ১৪, ২০১৮, ১২:১৯ অপরাহ্ণ

তার এই আকুতি পুলিশ ভাইয়ের কাছে পৌঁছবে কিনা তা জানা নেই, ছবি : হায়দার আলী

পথে-ঘাটে রিক্সচালকদের নানা সমস্যা। বিশেষ করে পুলিশের হয়রানি তাদের সবচেয়ে বড় আতঙ্কের নাম। তবে যানজট সামলাতে, বিদ্যুতচালিত রিক্সা বন্ধে এবং কেবল গাড়ি চলে এমন পথে রিক্সা ঠেকাতে পুলিশকে তৎপর থাকতেই হয়। কিন্তু ঘুষ নিয়ে বেপথে রিক্সা ছেড়ে দেওয়া কিংবা এমনিতেই আটকে চাঁদাবাজির অভিযোগের কথা সবাই জানেন। এখানে এক রিক্সচালকের ভিন্নধর্মী প্রতিবাদ অনেকের নজর কেড়েছে।

‘পুলিশ ভাই আমি প্রতিবন্ধী…ভিক্ষা না করে রিক্সা চালিয়ে খাই…দয়া করে আমার রিক্সা যেখানে সেখানে ঠেকিয়ে আমাকে সমস্যার সম্মুখীন করবেন না’- এমনই এক ‘অনুরোধপত্র’ রিক্সার সামনে টাঙিয়ে দিয়েছেন এই রিক্সাচালক। ছবিটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ড হরিরামপুর থেকে তুলেছেন দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক হায়দার আলী। পুলিশের হয়রানি থেকে বাঁচতে এই প্রতিবন্ধী রিকশা চালকের আকুতি পুলিশ ভাইয়ের কাছে পৌঁছবে কিনা তা অবশ্য তিনি জানেন না।

দৈনিক কালের কণ্ঠ

পড়া হয়েছে ২১১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ