‘হাথুরুর পরিকল্পনা পুরোটাই ভুলে গেছি’

জানুয়ারি ১৮, ২০১৮, ৫:০১ অপরাহ্ণ

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে থেকেই ঘুরেফিরে আসছে প্রসঙ্গটা, চণ্ডিকা হাথুরুসিংহে তো একটু বেশি করেই জানেন বাংলাদেশের ক্রিকেটারদের। জানের শক্তি-দুর্বলতার নাড়ীনক্ষত্র! সাড়ে তিন বছর টাইগারদের কোচিং করিয়েছেন, জানার কথাও। হাথুরু এখন শ্রীলঙ্কার কোচ। মিরপুরে শুক্রবারের ম্যাচে তার মাধ্যমে বাড়তি সুবিধা কী পাবে সফরকারী দল? এমন সম্ভাবনা উড়িয়ে দিলেন লঙ্কান ব্যাটিং পরামর্শক থিলান সামারাবীরা। আর মাশরাফী বললেন, হাথুরুর পরিকল্পনা পুরোটাই ভুলে গেছি।

ব্যাটিং পরামর্শকের ভূমিকায় বছরখানেক বাংলাদেশেও কাজ করে গেছেন সামারাবীরা। হাথুরুর আমলেই। বাংলাদেশ সম্পর্কে বেশ জানা আছে তারও। তবে এসব যে মাঠে নেমে গেলে খুব ম্যাটার করবে না সেটি বুঝিয়ে দিলেন হাথুরু প্রসঙ্গ উঠতেই।

‘আমি মনে করি না এখানে বাড়তি সুবিধা পাওয়া যাবে। বর্তমান ক্রিকেটে কোনকিছুই গোপন থাকে না। খেলোয়াড়রা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলছে, বিভিন্ন দলের খেলোয়াড় একই ড্রেসিংরুম শেয়ার করছে। আর বাংলাদেশ হাথুরুর সঙ্গে নয়, খেলবে শ্রীলঙ্কার সঙ্গে। আমি মনে করি না এটা কোন ব্যাপার হবে।’

সাড়ে তিন বছরে হাথুরুর পরিকল্পনায় খেলে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশ। হাথুরু অধ্যায় এখন অতীত। পেশাদার মনোভাব নিয়ে ব্যাপারটি বিশ্লেষণ করলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও।

‘পেশাদার ক্রিকেটে এ ধরনের ঘটনা এটাই প্রথম নয়, একজন কোচ বা একজন খেলোয়াড়ের মুখোমুখি হওয়া। সম্প্রতি যে কোচ ছিল, তার মুখোমুখি হওয়া এই প্রথম নয়। আমরা এটা অনেক আগেই পেছনে ফেলে এসেছি। যখন তিনি চলে গেছেন তার পরিকল্পনা আমরা পুরোটাই ভুলে গেছি। যারা নতুন কোচ হবে তাদের সাথে আমরা মানিয়ে নেয়ার চেষ্টা করছি। এখানে তার ব্যাপারটা নিয়ে আর ভাবার সুযোগই নাই।’

পড়া হয়েছে ১৬৭ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ