নায়িকা মিশন…

জানুয়ারি ২০, ২০১৮, ৫:৩৫ অপরাহ্ণ

বছরজুড়ে নায়ক-নায়িকাদের মধ্যে শ্রেষ্ঠত্বের ঠাণ্ডা লড়াই চলে। আর দর্শক-ভক্তদের মনে প্রশ্ন থাকে— ‘এ বছর হবে কার’? তারকাদের চেষ্টা থাকে নিজের সেরা কাজটি দিয়ে বছরটি আপন করে নেওয়ার। পাশাপাশি প্রত্যাশার পারদে যোগ হয় জাতীয় কিংবা অন্য নামি পুরস্কার এবং দর্শকের ভালোবাসা। ষাটের দশকে শবনম, নাসিমা খান, সুলতানা জামান, সুচন্দা, সুজাতা, সত্তর দশকে শাবানা, ববিতা, কবরী, আশির দশকে চম্পা, দিতি ও অরুণা বিশ্বাস। নব্বই দশকে মৌসুমী, শাবনূর, পপি, পূর্ণিমা, শাবনাজ আর ২০০০ সালের প্রায় শুরু থেকে নিপুণ, অপু, সাহারা, মাহির মধ্যে শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতা চলে আসছে। বছর শেষে হিসাব-নিকাশ হয় কোন নায়িকার সবচেয়ে বেশি ছবি মুক্তি পেল, কে ভালো কাজ দিয়ে দর্শক মন জয় করল কিংবা কে পাচ্ছেন জাতীয় সম্মাননা ইত্যাদি। চলতি বছরও এর ব্যতিক্রম হবে না। এ বছর বড় পর্দায় যারা রাজত্ব করবেন এমন নায়িকার তালিকায় রয়েছেন- মাহি, বুবলী, মিম, ববি আর পরীমণি। মানে ২০১৮ সাল হবে এই পাঁচ নায়িকার মিশন।

ববি আসছেন ‘বিজলী’, ‘নোলক’, ‘বেপরোয়া’ ছবিগুলো নিয়ে। এর মধ্যে বিজলী তারই প্রযোজিত এবং এ দেশে প্রথম সুপার পাওয়ারভিত্তিক ছবি এটি। ছবিটি পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী। ইতিমধ্যে এ ছবির ‘পার্টিগার্ল’ গানটি ইউটিউবে প্রকাশিত হয়ে দর্শক মন জয় করেছে এবং ববিকে পার্টিগার্ল খ্যাতি এনে দিয়েছে। নোলক ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন শাকিব খান। রাশেদ রাহা পরিচালিত এ ছবিটির সিংহ ভাগ শুটিং হয়েছে হায়দরাবাদের নজরকাড়া লোকেশনে। গল্প, গান, লোকেশনসহ নানা কারণে ছবিটি ইতিমধ্যে আলোচনায় এসেছে। অন্যদিকে জাজ মাল্টিমিডিয়ার ছবি মানেই উন্নত ও আন্তর্জাতিক মানের বিগ বাজেটের ছবি। এসব দিক বিবেচনা করে সারা বছরই ঢালিউড থাকতে পারে ববির দখলে, এমনটি প্রত্যাশা করাই যায়।

শবনম বুবলী অভিনীত ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’  ছবিটিতে তার বিপরীতে আছেন শীর্ষ নায়ক শাকিব খান। ছবিটি পরিচালনা করছেন উত্তম আকাশ। শাকিব-বুবলী জুটির ছবি ইতিমধ্যে দর্শকমন জয় করেছে। আর উত্তম আকাশ নির্মিত এর আগে মুক্তি পাওয়া ‘ঢাকাইয়া পোলা বরিশাইল্যা মাইয়া’ সুপারহিট হয়েছিল। সেই ধারাবাহিকতায় এই কমেডি ধাঁচের ছবিটি নিয়ে এবার দর্শক হাসাবেন বুবলী এমনটি সবার ধারণা। এ ছবিটি ছাড়াও আরেকটি ছবি নিয়ে বছরজুড়ে শীর্ষ আসনে থাকতে পারেন বুবলী। ছবিটি হচ্ছে ‘প্রিয়তমা’। এই ছবির প্রযোজক হলেন ঢালিউড নবাব শাকিব খান। শাকিব প্রযোজিত এর আগের ছবি ‘হিরো দ্য সুপারস্টার’ দর্শকমন জয় করেছিল। এ ছবিও সেই জয়যাত্রা ধরে রাখতে পারবে বলে চলচ্চিত্রকার ও দর্শকের ধারণা। তাই যদি হয় তাহলে বুবলীও নিঃসন্দেহে বছরজুড়ে রাজত্ব করতে পারবেন।

বেশি ছবি মুক্তির তালিকায় এগিয়ে আছেন মাহিয়া মাহি। ভালোবাসার কন্যা জাজ মাল্টিমিডিয়ার সেরা আবিষ্কার মাহিয়া মাহি এবার একাধিক ছবিতে ভিন্ন সব চরিত্র নিয়ে হাজির হচ্ছেন। এসব ছবি হলো— জান্নাত, মনে রেখো, তুই শুধু আমার, অবতার, প্রেমের বাঁধন, অন্ধকার জগৎ ও আনন্দ অশ্রু। জান্নাত, মনে রেখো, তুই শুধু আমার, প্রেমের বাঁধন, আনন্দ অশ্রুতে তাকে পাওয়া যাবে মন ভরানো রোম্যান্টিক চরিত্রে। অন্ধকার জগৎ ছবিতে তিনি অভিনয় করবেন প্রখ্যাত অভিনেতা ডি এ তায়েবের বিপরীতে একজন পুলিশ কমিশনারের চরিত্রে। আর অবতার ছবিতে তাকে খুঁজে পাওয়া যাবে প্রতিবাদী নারী হিসেবে। মানে বৈচিত্র্যপূর্ণ চরিত্রের সমাহার নিয়ে আসছেন মাহি।

বিদ্যা সিনহা মিম অভিনীত পাষাণ, আমি নেতা হবো ও দাগ ছবি তিনটি আছে মুক্তির অপেক্ষায়। তিনটি ছবির গল্পের ভিন্নতা বিশেষ করে ‘আমি নেতা হবো’ ছবিতে শাকিবের সঙ্গে পাল্লা দিয়ে তার দুর্দান্ত অভিনয় এরই মধ্যে আলোচনায় এসেছে। এর আগে এই জুটির ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিটি দর্শক সাদরে গ্রহণ করে। জাজের ছবি হিসেবে ‘পাষাণ’ ছবিটি তাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারে।

আপাতত একটি মাত্র ছবি নিয়েই নতুন বছরে সবচেয়ে বেশি আলোচনায় আছেন পরীমণি। এ ছবিটি নিয়ে তার আলোচনায় আসার কারণ হলো ছবিটির নির্মাতা হলেন ‘মনপুরা’ ছবি খ্যাত নির্মাতা গিয়াসউদ্দীন সেলিম। আর সবার আকাঙ্ক্ষিত এই ছবির শিরোনাম হলো ‘স্বপ্নজাল’। ইউটিউবে প্রকাশিত এ ছবির ট্রেলার ইতিমধ্যে দর্শক আগ্রহ তৈরি করেছে। ছবিতে তার অভিনীত চরিত্র আর উপস্থাপনা দর্শক প্রশংসিত হয়েছে এবং নতুন এক পরীকে বড় পর্দায় পাওয়ার প্রতীক্ষায় রয়েছেন দর্শক। গত বছর যেমন শাহ আলম মণ্ডলের ‘আপন মানুষ’, ডি এ তায়েবের ‘সোনাবন্ধু’ আর জায়েদ খানের ‘অন্তরজ্বালা’ নিয়ে সারা বছর আলোচনার শিরোমণি ছিলেন পরীমণি। এবারও তার ব্যতিক্রম হবে না।

এখন দেখার বিষয় বছরজুড়ে পাঁচ নায়িকার মিশনে কে পরবেন শ্রেষ্ঠত্বের বরমালা, কে হাসবেন বিজয়ের হাসি। সেই প্রত্যাশায় চলচ্চিত্রকার আর দর্শক-ভক্তদের এখন প্রতীক্ষার পালা।

badpratidin

পড়া হয়েছে ১৮১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ