সামনের ম্যাচে ‘কৌশলে পরিবর্তন আসবে’

জানুয়ারি ২১, ২০১৮, ১২:২৪ অপরাহ্ণ

তৃতীয় ম্যাচে উইনিং কম্বিনেশন না ভাঙলেও গেমপ্ল্যানে কিছুটা পরিবর্তন আসতে পরে বলে জানিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

আগের রাতে জয় উদযাপন করা বাংলাদেশের অনুশীলন ছিল না শনিবার। টিম হোটেলেই কাটিয়েছেন দলের ক্রিকেটাররা। রাজধানীর অন্য একটি হোটেলে ঢাকা প্রিমিয়ার লিগের ড্রাফটের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন, ‘হয়ত কিছু টেকটিক্যাল চেঞ্জ থাকবে (পরের ম্যাচে)। সেটা অন্য ব্যাপার। কিন্তু উইনিং কম্বিনেশন ধরে রাখাটা গুরুত্বপূর্ণ।’

ত্রিদেশীয় সিরিজে টাইগারদের পরের ম্যাচ সোমবার। জিম্বাবুয়ের বিপক্ষে। যাদের বিপক্ষে প্রথম দেখায় ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। ওই ম্যাচে দুইজন বাঁহাতি অফস্পিনার ছিলেন। পেসার ছিলেন তিনজন। এরপর শুক্রবার শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে স্বাগতিকরা। সেই ম্যাচে আবার চার পেসারের কৌশল নেয় সুজনের ছেলেরা। স্পিনার সানজামুলের পরিবর্তে একাদশে আসেন পেসার সাইফউদ্দিন।

টানা দুই ম্যাচ জিতে ফাইনালে উঠলেও বাংলাদেশ দল দারুণ সতর্ক। সেটা ডিরেক্টরের কথায়ই বোঝা গেল, ‘আমরা কিন্তু এখনও ফাইনাল জিতিনি। ফাইনাল জেতাটাই গুরুত্বপূর্ণ। আমরা দুইটা ম্যাচ দারুণভাবে জিতেছি। ভালো একটা অবস্থানে আছি। আমরা এই জয়ের ধারাটা ধরে রাখতে চাই।’

২৭ ফেব্রুয়ারির ফাইনাল ম্যাচের আগে জিম্বাবুয়ে ছাড়া শ্রীলঙ্কার সঙ্গেও আরেকবার মুখোমুখি হবে মাশরাফী-সাকিবরা।

পড়া হয়েছে ১২৮ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ