২ কোটি রুপিতে নতুন ঠিকানায় সাকিব

জানুয়ারি ২৭, ২০১৮, ২:৩০ অপরাহ্ণ
চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম দিনের নিলাম। আজ শনিবার তোড়ায় তোড়ায় টাকা বেঁধে হাজির হয়েছেন ফ্রাঞ্চাইজিরা। এদিন নতুন দল পেয়েছেন সাকিব আল হাসান। দুই কোটি রুপিতে সানরাইজার্স হায়দরাবাদে নেয়া হয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়কে।
গত সাত বছর ধরে ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসরটিতে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। গত মৌসুমে কেকেআর থেকে ২ কোটি ৮০ লাখ রুপি পেয়েছিলেন সাকিব।
১ কোটি ভিত্তিমূলে সবার আগে নিজেদের দলে ভেড়াতে আগ্রহী হয় সানরাইজার্স। তবে তাদের সঙ্গে যোগ দেয় রাজস্থান রয়্যালস। কিন্তু জমে ওঠেনি এই লড়াই। দুই কোটি রুপিতে সাকিবকে পেয়ে যায় ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।
দক্ষিণ ভারতের দলটির হয়ে গত দুই আসর মাতিয়েছিলেন বাংলাদেশের আরেক তারকা মুস্তাফিজুর রহমান। যদিও তরুণ এ পেসারকে এবার নেয়ার জন্য কোনো আগ্রহ প্রকাশ করেনি দলটি।
দিনের শুরুতে ৬৭.৫ কোটি রুপি বাজেট নিয়ে নিলামে নামে রাজস্থান। কিংস ইলেভেন পাঞ্জাবের হাতেও ছিল এই একই বাজেট। ৫৯ কোটি রুপি করে বাজেট রয়েছে হায়দরাবাদ ও কলকাতার হাতে। ৪৯ কোটি রুপি নিয়ে দর হাঁকাহাঁকিতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। চেন্নাই সুপার কিংস, দিল্লি ডেয়ারডেভিলস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হাতে রয়েছে ৪৭ কোটি রুপি।

পড়া হয়েছে ৫০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ