তিন ফরম্যাটেই শীর্ষে সাকিব

জানুয়ারি ৩০, ২০১৮, ৯:১০ পূর্বাহ্ণ
 
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হাতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল সাকিব আল হাসানকে। ওই ম্যাচে ব্যাট করতে পারেননি। বুধবার থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। চোটের কারণে প্রথম ম্যাটে নামতে পারছেন না এই অলরাউন্ডার। এর মাাঝেই আজ সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের সব শেষ তালিকা প্রকাশ করা হয়েছে। এতে তিন ফরম্যাটেই শীর্ষে রয়েছেন সাকিব।
সাদা পোশাকে তার রেটিং পয়েন্ট ৪৩৭। তার পরেই রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ৩৯০ পয়েন্ট নিয়ে জাদেজার অবস্থান দ্বিতীয়। ৩৬৭ পয়েন্টে তৃতীয় স্থানে রয়েছেন অশ্বিন।
ওয়ানডেতে সাকিবের পয়েন্ট ৩৫৯। ৩৩৯ পয়েন্টে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তিন নম্বরে রয়েছেন মোহাম্মদ নবী। আফগানিস্তানের সাবেক অধিনায়কের পয়েন্ট ৩১৬।
এদিকে টি-টোয়েন্টিতে সাকিবের পয়েন্ট ৩৫৩। তার থেকে ২৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও তৃতীয় স্থান দখল করেছেন আফগান তারকা নবী। তার পয়েন্ট ২৭৫।
ঘরের মাঠে সবশেষ চার ইনিংসে দুটি হাফ সেঞ্চুরিসহ সাকিব করেছেন ১৬৩ রান। বল হাতে নিয়েছেন ৯ উইকেট। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন দুইবার। চোট কাটিয়ে ফের দলের হাল ধরার অপেক্ষায় রয়েছেন বিশ্বসেরা অন্যতম সেরা এই ক্রিকেটার

পড়া হয়েছে ১১০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ