খালেদার বাসভবনে ‘অতিরিক্ত পুলিশ’ মোতায়েন, হেলাল ‘আটক’

ফেব্রুয়ারি ১, ২০১৮, ৮:৫৯ পূর্বাহ্ণ
পুলিশের ওপর হামলার মামলায় এবার ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালকে ‘আটক’ করেছে পুলিশ।
ঢাকার মগবাজারের বাসা থেকে বুধবার রাত পৌনে ৮টার দিকে পুলিশ তাকে তুলে নিয়ে যায়।
এ তথ্য জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেন, মগবাজার বাসা থেকে সাদা পোশাকে পুলিশ আজিজুল বারী হেলালকে তুলে নিয়ে গেছে বলে আমরা জানতে পেরেছি। আমি এহেন গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি।
তাকে গ্রেপ্তারের বিষয়ে এখনো পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
এর মঙ্লবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এবং এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য অনিন্দ্য ইসলাম অমিতকে গ্রেপ্তার করা হয়।
এদিকে, বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজার সামনে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি। বুধবার সন্ধ্যায় নয়াপল্টন দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
 
তিনি অভিযোগ করেন, সাদা পোশাকধারী, গোয়েন্দা বিভাগের লোকজন এবং আইনশৃঙ্খলা বাহিনীর অসংখ্য সদস্য খালেদা জিয়ার বাসার সামনে মোতায়েন করা হয়েছে। সরকার যে এক ভয়ঙ্কর মরণ খেলায় মেতে উঠেছে, তার নিদর্শন সুস্পষ্ট হয়ে উঠেছে।
অপরদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। অপরদিকে, শাহবাগ ও রমনা থানার আলাদা মামলায় বিএনপির ৫৫ জন নেতাকর্মীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ (বুধবার) ঢাকার মহানগর হাকিম মাহমুদুল হাসান এই আদেশ দেন।
মঙ্গলবার রাজধানীর হাইকোর্ট এলাকায় মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজনভ্যানের তালা ভেঙে দুই কর্মীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় শাহবাগ ও রমনা থানায় আলাদা মামলা হয়।

পড়া হয়েছে ১২৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ