‘পদত্যাগ না করলে শিক্ষামন্ত্রীকে বরখাস্ত করতে হবে’

ফেব্রুয়ারি ৬, ২০১৮, ৯:১২ পূর্বাহ্ণ
ব্যর্থতা, দুর্নীতি ও অনিয়ম স্বীকার করে শিক্ষামন্ত্রীকে পদত্যাগের আহ্বান জানালেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।
আজ (সোমবার) জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ আহ্বান জানান তিনি।
জাতীয় পার্টির প্রভাবশালী নেতা বলেন, প্রশ্নপত্র ফাঁস মহামারি আকারে রূপ নিয়েছে। শিক্ষামন্ত্রী পদত্যাগ না করলে তাকে বরখাস্ত করে নতুন মন্ত্রী নিয়োগ দিতে হবে। প্রধানমন্ত্রীকে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান তিনি।
বাবলু বলেন, প্রশ্নপত্র ফাঁস নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছিল- প্রশ্নপত্র ফাঁসকারীকে ধরিয়ে দিতে পারলে তাকে ৫ লাখ টাকা পুরস্কৃত করা হবে। অথচ আজও ইংরেজি প্রশ্ন ফাঁস হয়েছে বলে খবর প্রকাশ হয়েছে। বিভিন্ন সাইটে প্রশ্নপত্র বিজ্ঞপ্তি দেয়া হচ্ছে।
তিনি বলেন, এই কয়েক বছরে আমাদের অনেক অর্জন হয়েছে। আমরা সত্যিকার শিক্ষা চাই। প্রধানমন্ত্রী চান জ্ঞানভিত্তিক সমাজ। কিন্তু আগামী প্রজন্মকে যদি সত্যিকার শিক্ষায় শিক্ষিত করতে না পারি, তাহলে তো কিছুই শিখবে না। এই শিক্ষা অর্থহীন হবে।
এসময় তিনি বলেন, কয়েক দিন আগে শিক্ষামন্ত্রী শিক্ষা অধিদপ্তরের এক অনুষ্ঠানে বলেছেন- আপনারা ঘুষ খান সহনীয় পর্যায়ে। তিনি আরও বলেছেন আমিও ঘুষ খাই, অন্য মন্ত্রীরাও ঘুষ খান। এটা বলার পরে উনি মন্ত্রী হিসেবে থাকতে পারেন? যে মন্ত্রী সহনীয় পর্যায়ে ঘুষ খেতে বলেন, তিনি প্রশ্নপত্র ফাঁস ঠেকাবেন কিভাবে। উনার উচিত ছিল সেদিনই পদত্যাগ করা। প্রধানমন্ত্রীকে এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন তিনি।
এসময় তার বক্তব্যের শেষে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, নিশ্চয়ই প্রধানমন্ত্রী বিষয়টি শুনেছেন, তিনি তার বিবেচনায় জাতির স্বার্থে যতটুকু করা প্রয়োজন, অবশ্যই তিনি করবেন।

পড়া হয়েছে ১২০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ