আরব ভুমিতে নতুন মন্দির প্রকল্প উদ্বোধন মোদির

ফেব্রুয়ারি ১১, ২০১৮, ৫:৪৬ অপরাহ্ণ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার সংযুক্ত আরব আমিরাতে নতুন একটি হিন্দু মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন। আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে বসবাসকারী হিন্দু সম্প্রদায়ের প্রায় ৩৩ লাখ লোকের জন্য ওই মন্দিরটি তৈরি করা হচ্ছে।

বিপুল সংখ্যক ভারতীয় প্রবাসীর আবাসস্থল আবু ধাবিতে এটাই প্রথম হিন্দু মন্দির। রবিবার দুবাই অপেরা হাউস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোদি মন্দিরটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এর আগে আরব আমিরাতে আরো দুটি হিন্দু মন্দির তৈরি করা হয়েছিল। আগের ওই মন্দির দুটি দুবাইয়ে অবিস্থিত। আবু ধাবি এবং অন্য আমিরাতের হিন্দুরা দুবাইয়ের ওই দুই মন্দিরে গিয়ে পুজা করতেন।

দুবাই-আবুধাবি সড়কের পাশে আবু মুরেইখাহ নামক স্থানে ৫৫ হাজার বর্গমিটার জমিতে এই মন্দির প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবে ২০২০ সালে। মন্দিরটি মধ্যপ্রাচ্যের প্রথম পাথরের তৈরি হিন্দু মন্দির। দিল্লির শ্রী অক্ষরধাম মন্দিরের আদলে তৈরি করা হবে মন্দিরটি। মন্দিরটি নির্মাণে ব্যবহৃত পাথরগুলো ভারতের মন্দির শিল্পীদের দিয়ে খোদাই করে নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ইসরায়েল সফরে গিয়ে ফিলিস্তিনেও সফর করেন ভারতের প্রধানমন্ত্রী। এরপর শনিবার তিনি আরব আমিরাতে পৌঁছান।

পড়া হয়েছে ৭৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ