সংযত হও, অন্যথায় ধ্বংস হয়ে যাবে : এলিয়েন বার্তা

ফেব্রুয়ারি ১৬, ২০১৮, ১১:৪৪ পূর্বাহ্ণ

জাদুঘরে রক্ষিত ৬০ বছর আগে পাওয়া ইউএফওর ধ্বংসাবশেষের একটি খণ্ড

প্রায় ৬০ বছর আগেই মানবজাতিকে সতর্ক করে বার্তা দিয়েছে এলিয়েনরা। গবেষকরা সম্প্রতি সে বার্তার পাঠোদ্ধার করেছেন। তাতে লেখা রয়েছে নিজেরা সংযত হও, না হলে ধ্বংস হয়ে যাবে।

লন্ডনের একটি জাদুঘরে সবার অলক্ষ্যেই ৬০ বছর ধরে সংরক্ষণে রাখা ছিল ইউএফও। কিছুদিন আগে হঠাৎ করে তা আবার লোকজনের নজরে পড়ে। এরপর নতুন করে পরীক্ষা করতে গিয়ে বের হয়ে আসে ১৭টি পাতলা তামার পাত। এসব পাতের মধ্যে পাওয়া গেছে সাঙ্কেতিক ভাষায় কিছু লেখা।

সে সাংকেতিক বর্ণমালায় লেখা বার্তা পাঠোদ্ধার করেছেন গবেষকরা। গবেষকরা মনে করছেন, সেই সাঙ্কেতিক বার্তায় পরমাণু অস্ত্র থেকে দূরে থাকতেই এলিয়েনরা বিশ্ববাসীকে বলেছে। তবে তাতে উল্লু নামে কোনো এলিয়েনের নামও পাওয়া যাচ্ছে। সেই এ বার্তাটি পাঠিয়েছে বলে ধারণা করছেন গবেষকরা।

যুক্তরাজ্যের শেফিন্ড হাল্লাম ইউনিভার্সিটির অধ্যাপক ড. ডেভিড ক্লার্ক এই বার্তা উদ্ধার করেছেন বলে দাবি করেছেন।

এলিয়েনদের সে বার্তায় ‘নিজেদের সংযত কর, না হলে ধ্বংস হয়ে যাবে’- এমন সতর্কবাণী দেয়া হয়েছে। বিজ্ঞানীদের সংগ্রহে রাখা এলিয়েনদের যান ‘ইউএফও’ থেকে এ বার্তাটি পাওয়া গেছে।

১৯৫৭ সালে যুক্তরাজ্যের উত্তর ইয়র্কশায়ারে পাওয়া গিয়েছিল সেই ইউএফওটি। গবেষকরা বলছেন, সেই কপারের পাতে অনেক কিছু লেখা রয়েছে। সেগুলো বিশে্লষণ করেই বার্তাটি পাওয়া যায়।

পড়া হয়েছে ১৮১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ