প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে শ্রীলংকা সফর শুরু বাংলাদেশের  

মার্চ ৬, ২০১৮, ১০:১৭ অপরাহ্ণ

নিদাহাস ট্রফির প্রস্তুতিতে শুভ সূচনা করেছে বাংলাদেশ। মঙ্গলবার কলম্বো ক্রিকেট ক্লাব মাঠের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৮০ রানে হারিয়েছে মাহমুদউল্লাহরা। বাংলাদেশের করা ১৮৬ রানের জবাবে ব্যাট করতে নামা লঙ্কানরা ১৯ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায়।

বাংলাদেশের জয়ে বড় অবদান রয়েছে দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদের। তারা ২টি করে উইকেট নিয়েছেন। ৩ ওভার বোলিং করে রুবেলের খরচ হয় ১৯ রান আর তাসকিন ৩ ওভারে দিয়েছেন ১৬। আবু হায়দার, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের পক্ষে ১৭ রান করেছেন নিরোশান ডিকভেলা। ধনঞ্জয়া ডি সিলভা ১৪ ও লক্ষ্মণ সানদাকান ১৩ আর অ্যাঞ্জেলো পেরেরা করেছেন ২২ রান।

প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পায় বাংলাদেশ। খেলার শুরুটা খুব বেশি ভালো হয়নি। ব্যর্থতার গ্লানি থেকে আজও বের হতে পারেননি সৌম্য ও সাব্বির। স্কোরবোর্ডে ১৪ রান তুলতেই ড্রেসিং রুমে ফিরে যান এ দুই তারকা। ম্যাচের প্রথম বলেই বোল্ড হন সৌম্য। আর সাব্বির ১০ বল খেলে করেন ১ রান।

এরপর দলের হাল ধরেন লিটন দাস। ঝড়ো উনিংসে মাত্র ১৮ বলে ৪০ রান করেন ওপেনিংয়ে নামা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দলের পক্ষে সর্বোচ্চ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। তিনি করেছন ৪৪ বলে ৬৫ রান। মুশফিককে সাথে নিয়ে প্রথমে ৫২ রানের জুটি গড়েন লিটন। লিটন সাজঘরে ফিরলে চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহর সাথে ৭৪ রানের জুটি হয় মুশফিকের। মাহমুদউল্লাহ করেন ২৭ বলে ৪৩।

পড়া হয়েছে ১২০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ