চীনের সেই পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হচ্ছে  

মার্চ ৬, ২০১৮, ১০:৪৮ অপরাহ্ণ

ইউনেসকো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের অন্তভূক্ত চীনের জিয়োঝেইগোকে আবারও দর্শনার্থীদের জন্য খোলে দেওয়া হবে। আগামী ৮ মার্চ নৈসর্গিক সৌন্দর্যের এই লীলাভূমিকে ভ্রমণপিপাসুদের জন্য পুনরায় উন্মুক্ত করা হচ্ছে। গত আগস্টে ভয়াবহ ভূমিকম্পের পর এ পর্যটন স্পটটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

জিয়োঝেইগার ওই পর্যটন কেন্দ্রটিতে প্রবেশ ফি ধরা হয়েছে ৪০ ইউয়ান (বাংলাদেশি টাকায় ২৭০ টাকা)। ২০১৮ সালের মার্চ মাসেই এ পরিমাণ অর্থ দিয়ে পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। তবে মার্চের পর থেকে ওই পর্যটন স্পটে প্রবেশে গুণতে হবে ১১০ ইউয়ান।

ভূমিকম্পের পূর্বে জিয়োঝেইগার নামের ওই পর্যটন কেন্দ্রে প্রবেশ ফি ছিল ২২০ ইউয়ান। এ ছাড়া নভেম্বর থেকে মার্চ পর্যন্ত প্রবেশ ফি ছিল ৮০ ইউয়ান। ২০১৮ সালে জিয়োঝেইগারের ওই পর্যটন কেন্দ্রে ২ হাজার মানুষকে যাতায়াতের জন্য অনুমতি দেওয়া হবে। এদিকে দর্শনার্থীরা কেবল ১০টি সাইটও পর্যবেক্ষণ করতে পারবে বলে জানা গেছে।

জানা যায়, ওই পর্যটন কেন্দ্রে ১০৮টি নৈসর্গিক হ্রদ রয়েছে। ২০১৭ সালের আগস্টে ৭ মাত্রার ওই ভূমিকম্পে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪৯৩ জন।

সূত্র: পিপলস টাইম

পড়া হয়েছে ১৮৯ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ