মশা তাড়াতে শাহজালাল বিমানবন্দরে ধূপ!

মার্চ ১১, ২০১৮, ১২:২৫ পূর্বাহ্ণ

মশার উৎপাত ঠেকাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধূপ ব্যবহার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় দুটি টার্মিনাল, রানওয়েসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অর্ধশত ধূপের পাতিল বসিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। ধূপ দেয়ার পর ২০ মিনিটের মধ্যে গোটা কনকর্স ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় বলে অভিযোগ যাত্রীসহ প্রত্যক্ষদর্শীদের।

বিমানবন্দর সূত্র জানায়, মশা নিধনে এবার বেশকিছু ভেষজ পদ্ধতি ব্যবহার করা হবে। প্রথম ধূপ দিয়ে শুরু করা হয়েছে। এতে কাজ না হলে আরও ভেষজ পদ্ধতি প্রয়োগ করা হবে।

বিমানবন্দরগামী যাত্রীদের অভিযোগ, ধূপ ব্যবহার করে মশা তাড়াতে গিয়ে বিমানবন্দরকে অস্বাস্থ্যকর করা হয়েছে। ধূপের তীব্র ঝাঁঝালো গন্ধে দম বন্ধ হওয়ার উপক্রম। অতিষ্ঠ হয়ে টার্মিনাল ত্যাগ করছেন অনেকেই।

এ ব্যাপারে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তার ভাষ্য, বিমানবন্দরের মশা তাড়াতে তারা সনাতন পদ্ধতির ওপর নির্ভরশীল এ কথা ঠিক নয়। তারা আধুনিক পদ্ধতির ইউএলবি স্প্রে, মসকিটে টেপ, এয়ার কার্টার ব্যবহার করেছেন। টার্মিনালের গেটগুলোতে কেবল সন্ধ্যায় কিছু সময়ের জন্য ধূপ জ্বালানো হয়।

বিমানবন্দরের আরেক কর্মকর্তা বলেন, আমরা বিমানবন্দরকে মশামুক্ত করতে সচেষ্ট। যাত্রীদের মশার অত্যাচার থেকে বাঁচাতে আমরা দিনরাত কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি মশার উৎপাতের কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আলফা-২ বে এরিয়া থেকে মালয়েশিয়ান এয়ারলাইন্সের (এমএইচ ১৯৭) একটি ফ্লাইট ছাড়তে নির্দিষ্ট সময় থেকে দুই ঘণ্টা দেরি হয়।

ওই দিন রাতে ওই উড়োজাহাজ রানওয়ের দিকে এগোলেও ফিরে আসতে হয়। কারণ মশার উৎপাতে বসে থাকতে পারছিলেন না যাত্রী। প্রায় দুই ঘণ্টা কেবিন ক্রুরা মশা নিধন শেষ করলে ফের ফ্লাইটটি রওনা ।

যুগান্তর

পড়া হয়েছে ১২৩ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ