বুলবুলকে এখনই জাতীয় দলের দায়িত্ব দিতে চায় না বিসিবি

মার্চ ১২, ২০১৮, ১১:০৬ অপরাহ্ণ

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন পরিচিত কাউকেই জাতীয় দলের কোচ করা হচ্ছে। বিসিবি সভাপতির এমন মন্তব্যের পর অনেকেই মনে করছেন বাংলাদেশের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলকে জাতীয় দলের কোচের দায়িত্ব দেয়া হতে পারে। তবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, এখনই বুলবুলকে জাতীয় দলের দায়িত্ব দেয়ার ভাবনা নেই বিসিবির।

হাথুরুসিংহে চলে যাওয়ার পর কোচহীন হয়ে পড়ে জাতীয় দল। কিছু দিনের জন্য আপদকালীন কোচের দায়িত্ব দেয়া হয় খালেদ মাহমুদ সুজনকে। শ্রীলংকায় ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করছেন কোর্টনি ওয়ালশ। দীর্ঘদিন জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করে যাওয়া ওয়ালশের অধীনে গত শনিবার শ্রীলংকার বিপক্ষে ২১৪ রান চেজ করে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ।

জাতীয় দলের প্রধান কোচ নিয়োগ নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, ‘রাহুল দ্রাবিড়ের মতো খেলোয়াড় ভারতের অনূধর্ব্ব-১৯ দল নিয়ে আছে। বুলবুল বাংলাদেশে কাজ করতে আগ্রহী হলে আমাদের যুব দলের সঙ্গে কাজ করতে পারে। অনূর্ধ্ব-১৯ এবং ‘এ’ দলের সঙ্গে দুই এক বছর কাজ করে সফলতা দেখাতে পারলে তখন হয়ত জাতীয় দলে আসতে পারে।’

দীর্ঘ দিন ধরেই এশিয়ার ক্রিকেটেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছেন বুলবুল। তার কারণেই চীনে জনপ্রিয়তা পায় ক্রিকেট। চীনে ক্রিকেট জনপ্রিয় করার যে পরিকল্পনা করেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সি (এসিসি) সেটার সফল বাস্তাবায়ন করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

সম্প্রতি মিডিয়ায় চাউর হয় বাংলাদেশ দলের কোচ হচ্ছেন বুলবুল। এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘তাকে আমরা মৌখিকভাবে বলেছিলাম। কিন্তু সে দায়িত্ব নিতে অস্বীকার করেছে। তবে তার জন্য বাংলাদেশের দরজা সব সময় খোলা। সে বাংলাদেশকে অনেক কিছু দিয়েছে। আমার বিশ্বাস সে কোচ হিসেবেও ভালো করবে।’ jugantor

পড়া হয়েছে ৯৭ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ