‘শেখ হাসিনা লি কুয়ান ইউ ও মাহাথীর মোহাম্মদের চেয়েও প্রজ্ঞাবান’

এপ্রিল ২, ২০১৮, ১২:৩৮ পূর্বাহ্ণ

উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার মাধ্যমে বাংলাদেশকে পৃথিবীর শ্রেষ্ঠতম দেশে পরিণত করতে সিঙ্গাপুরের লি কুয়ান ইউ এবং মালয়েশিয়ার মাহাথীর মোহাম্মদের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদৃষ্টিসম্পন্ন ও প্রজ্ঞাবান নেতা বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলাবাসীর পক্ষ থেকে বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘গত ৯ বছরের বাংলাদেশ অগ্রগতির বাংলাদেশ। মাত্র ৯ বছরে মাথাপিছু আয় ৫৫০ ডলার থেকে ১৬১০ ডলারে উপনীত হয়েছে। জাতীয় বাজেট ৪ লাখ ৬২ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে। মূল্যস্ফীতি অর্ধেকে নামিয়ে আনাসহ  প্রবৃদ্ধি ৫ থেকে ৭ দশমিক ৫ ভাগে উন্নীতকরণ করে অর্থনীতির প্রতিটি সূচকে এগিয়ে রেখেছে বাংলাদেশকে । তাই বিশ্বের দরবারে বাংলাদেশ আজ রোল মডেল।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম এবং মহিলা বিষয়ক সম্পাদক বকুল মোস্তাফা এতে বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, ভারত ও পাকিস্তান আমাদের চেয়ে ২৩ বছর আগে স্বাধীন হয়েছিল। বিভিন্ন সূচকে বাংলাদেশ তাদেরকেও ছাড়িয়ে গেছে। বাংলাদেশ আজ তথ্যপ্রযুক্তিতে পৃথিবীতে নেতৃত্ব প্রদানের যোগ্যতা অর্জন করেছে। বাংলাদেশ পৃথিবীর ৮০টি দেশে তথ্যপ্রযুক্তি পণ্য রপ্তানি করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর প্রথম ডিজিটাল দেশ হিসেবে বাংলাদেশকে ঘোষণা করেছিলেন। ইংল্যান্ড এক বছর এবং ভারত ৬ বছর পর তাদের দেশকে ডিজিটাল দেশ তৈরির ঘোষণা দেয়। ২০০৮ সালে আইসিটি রপ্তানি আয় ছিল ২৬ মিলিয়ন ডলার, তা বর্তমানে এক বিলিয়ন ডলার অতিক্রম করেছে। ২০২১ সালে বাংলাদেশ এ খাত থেকে ৫ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রযুক্তি শিক্ষা সহজলভ্য করতে কম্পিউটারের ওপর ট্যাক্স প্রত্যাহারসহ তথ্যপ্রযুক্তি খাতের বিকাশে যুগান্তকারী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছেন। তিনি অগ্রগতির অগ্রযাত্রা বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান। বাসস

পড়া হয়েছে ১৩১ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ