রাশিয়ার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে তুরস্ক-ইরান  

এপ্রিল ২৫, ২০১৮, ৫:৩৭ অপরাহ্ণ

সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা রক্ষা ও সংকট নিরসন করে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় তুরস্ক এবং ইরানের প্রেসিডেন্ট রাশিয়ার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। মঙ্গলবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির মধ্যে ফোনালাপে এসব প্রতিশ্রুতি দেন।

তুর্কি প্রেসিডেন্টের অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে দুই নেতার মধ্যে আলোচনা হয়েছে। রাসায়নিক অস্ত্র ব্যবহার নিয়ে এরদোগান তার দৃষ্টিভঙ্গি পরিষ্কার করেছেন।

তিনি বলেন, উত্তেজনা বাড়ার সুযোগ দেওয়া উচিত হবে না। সিরিয়ার সংকটের রাজনৈতিক সমাধানে তুরস্ক, ইরান ও রাশিয়ার একযোগে কাজ করে যাওয়ার ওপর জোর দেন তিনি।

সিরিয়ায় আসাদ সরকারে রাসায়নিক উৎপাদন স্থাপনা লক্ষ্য করে ব্রিটেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্র শনিবার একযোগে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পর দুই নেতা এই ফোনালাপ করেন। চলতি মাসের শুরুতে পূর্ব ঘৌটার দৌমায় সিরীয় সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে পশ্চিমা তিন দেশ ওই হামলা চালায়।etv

পড়া হয়েছে ১২৯ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ