বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের সুযোগ তৈরি হয়েছে : থাইমন্ত্রী

মে ৪, ২০১৮, ৮:০৩ পূর্বাহ্ণ

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের চমৎকার সুযোগ তৈরি হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রী কোবসাক পুত্রাকুল।

বুধবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কার্যালয়ে সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। কোবসাক পুত্রাকুল ২৬ দিনের সরকারি সফরে বাংলাদেশে অবস্থান করছেন। তিনি থাইল্যান্ডের ৩০ সদস্যের উচ্চক্ষমতাসম্পন্ন প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

অনুষ্ঠানে থাইমন্ত্রী বলেন, থাইল্যান্ড বাংলাদেশের জন্য দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রবেশদ্বার হিসেবে কাজ করতে পারে এবং বাংলাদেশও থাইল্যান্ডের জন্য দক্ষিণ এশিয়ার জন্য প্রবেশদ্বার হিসেবে কাজ করতে পারে।

বাংলাদেশের সঙ্গে বিনিয়োগ-বাণিজ্য উন্নয়নের জন্য আশু প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন ও একটি যৌথ কমিটি গঠনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। তিনি দুই দেশের মধ্যে একটি অর্থনৈতিক সহযোগিতা চুক্তি স্বাক্ষরে আগ্রহ প্রকাশ করেন।

থাইমন্ত্রী বাংলাদেশের অব্যাহত অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন ও বাংলাদেশকে বিনিয়োগের জন্য আদর্শ গন্তব্য হিসেবে অভিহিত করেন। থাই প্রতিনিধি দল অর্থনৈতিক জোনে বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন প্রণোদনা ও সুযোগ-সুবিধার বিষয়ে আগ্রহ প্রকাশ করে।

এর পরিপ্রেক্ষিতে বেজা নির্বাহী চেয়ারম্যান থাইল্যান্ড শিল্প বিনিয়োগ কর্তৃপক্ষের সঙ্গে বেজার তথ্য বিনিময়ের উদ্দেশ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রস্তাব দেন। এরপর থাই প্রতিনিধি দল হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আয়োজিত একটি সেমিনারে যোগ দেয়।

সেমিনারে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম একটি উপস্থাপনা তুলে ধরেন। সেমিনারে আরও বক্তব্য রাখেন- এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বাণিজ্য সচিব শুভাশীষ বসু ও সিপি বাংলাদেশের প্রেসিডেন্ট সুচাত সুনিপাদা প্রমুখ।

jugantor

পড়া হয়েছে ১৫৫ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ