প্রিজন ভ্যান থেকে আসা ফেসবুক লাইভ ভাইরাল!

জুন ৯, ২০১৮, ১১:১৯ অপরাহ্ণ

লাইভ ভিডিও শেয়ার করার অন্যতম জনপ্রিয় মাধ্যম ফেসবুক লাইভ। বিভিন্ন কারণে ও উদ্দেশ্যে ফেসবুক লাইভে আসেন এই সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহারকারীরা। তবে প্রিজন ভ্যান অর্থ্যাত আসামী পরিবহণের জন্য ব্যবহৃত গাড়ি থেকে কেউ ফেসবুক লাইভে এসেছেন এমনটা শুনেছেন আগে? না শুনে থাকলে এবার জেনে রাখুন। সম্প্রতি খোদ রাজধানীতেই একটি প্রিজন ভ্যান থেকে ফেসবুক লাইভে এসেছেন পুলিশের হাতে গ্রেফতার হওয়া কিছু ব্যক্তি। ইতোমধ্যে তা ভাইরালও হয়েছে নেট দুনিয়ায়।

৪ মিনিট ৩৭ সেকেণ্ডের ঐ লাইভ ভিডিও’তে দেখা যায় একটি ভ্যানের ভেতর থেকে লাইভ ভিডিও চালু করেছেন একজন ব্যক্তি। ভিডিওটিতে ঐ ভ্যানটিকে পুলিশের ভ্যান বলে দাবি করছেন লাইভে আসা যুবকেরা। লাইভে সাত থেকে আটজন যুবকের উপস্থিতি দেখা যায়।

লাইভে আসা এসব যুবকেরা নিজেদেরকে খিলগাঁও তালতলা মার্কেটের ব্যবসায়ী দাবি করেন। তবে তাদের বিস্তারিত পরিচয় তারা জানাননি। এসময় একজন যুবক তাদের পাশের যুবককে ‘বড়ভাই শামীম’ বলে সম্বোধন করেন।

ঐ যুবকেরা দাবি করেন যে, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর মাদক বিরোধী অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। কিন্তু তারা মাদক সেবন বা ব্যবসার সাথে জড়িত নন। একজন বলেন, “আমি কখনও সিগারেটও খাই নাই তাহলে মাদক নিলাম কীভাবে?” আরেকজন ব্যক্তি বলেন, “আমাদেরকে মাদকের ডিলার (ব্যবসায়ী) বানিয়ে গ্রেফতার করা হয়েছে। কিন্তু আমরা এ ধরণের কোন অপরাধে জড়িত না”।

তবে আশ্চর্যের বিষয় এই যে, প্রিজন ভ্যানে থেকেও ফেসবুক লাইভে আসা যুবকদের বেশ প্রফুল্ল অবস্থায় দেখা যায়। বেশ হাসিখুশি আর উপহাসমূলক ভঙ্গিতে কথা বলছিলেন তারা। এসময় মাদক অভিযানের নামে নিরীহ-নিরপরাধ ব্যক্তিরদের পুলিশ হয়রানি করছে বলেও অভিযোগ করেন তারা।

তবে তারা যেমনই হোক না কেন, বাংলাদেশের প্রেক্ষাপটে প্রিজন ভ্যান থেকে লাইভে আসার ঘটনা এটিই প্রথম। ইতোমধ্যে ইন্টারনেটে ভাইরাল হয়েছে লাইভ ভিডিওটি। এ নিয়ে আলোচনা সমালোচনা হচ্ছে বেশ। সামাজিক মাধ্যমগুলোতে অনেকে পুলিশের নিন্দা করছেন আবার অনেকে লাইভে আসা ব্যক্তিদেরকেই দোষারোপ করছেন।

এসব বিষয়ে জানতে চাওয়া হলে ঢাকা মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া ও গণসংযোগ) মাসুদুর রহমান বলেন, “আমি এখনও ভিডিওটি দেখিনি। ভিডিওটি দেখে কোন মন্তব্য করতে পারব”।

ভিডিও লিঙ্কঃ

https://www.facebook.com/MAHFUZHASANEMAN/videos/10211291091185540/

পড়া হয়েছে ৫৬ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ