সৌদির বিপক্ষে ৫-০ তে জয় পেলো রাশিয়া

জুন ১৫, ২০১৮, ১২:১৪ পূর্বাহ্ণ

রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারিয়েছে স্বাগতিক দেশ রাশিয়া। প্রথমার্থে দুই গোল আর দ্বিতীয়ার্ধে একে একে তিনটি গোল করে রাশিয়া। আর এর মাধ্যমেই নিজেদের মাটিতে বিশ্বকাপের শুভ সূচনা হল দেশটির।

ম্যাচের শুরু থেকেই সৌদি আরবের ওপর চড়াও ছিল রুশ ফুটবলাররা। খুব দ্রুতই আসে প্রথম গোল। ম্যাচের ১২তম মিনিটে উইঙ্গার আলেকজান্ডার গলোভিনের ক্রসে মাথা লাগিয়ে প্রথম গোলটি করেন ইউরি গাজিনস্কি। সেই সাথে এবারের বিশ্বকাপের প্রথম গোলদাতা হওয়ার গৌরবও অর্জন করেন ক্রাশনোদার ফুটবল ক্লাবের এই ফরওয়ার্ডার। প্রথমার্ধের ৪৩ মিনিটে দ্বিতীয় গোলটি করেন রাশিয়ার বদলি খেলোয়াড় চেরিশেভ।

তবে দ্বিতীয়ার্ধে নিজেদের রক্ষণভাগ বেশ শক্তিশালী করে সৌদি আরব। ৭০তম মিনিট পর্যন্ত রুশদের ঠেকিয়ে রেখেছিল তারা। ৭১ তম মিনিটে আরেক বদলি খেলোয়াড় জুইবা রাশিয়ার হয়ে তৃতীয় গোলটি করেন। এক হালি গোল পূর্ণ করেন চেরিশেভ। খেলার ৯১তম মিনিটে দলের হয়ে চতুর্থ আর নিজের জন্য দ্বিতীয় গোলটি করেন রুশ মিড ফিল্ডার।

তবে সৌদি গোলরক্ষক আবদুল্লাহকে আরও একবার রুশ শিবিরের কাছে পরাস্ত হতে হয়। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া গলোভিনের ফ্রী-কিক রুখে দিতে ব্যর্থ হন আবদুল্লাহ। আর এর মাধ্যমে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে রাশিয়া। এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় রাশিয়ার ডেনিস চ্যারিশেপ। ডেনিশ রাশিয়ার পক্ষে দুই গোল করেন।

 

পড়া হয়েছে ৪২ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ