সময় এখন মৌসুমী হামিদের

জানুয়ারি ৬, ২০১৬, ১০:৫৯ পূর্বাহ্ণ


চলচ্চিত্রাঙ্গনে দাপটের সঙ্গে পথচলা শুরু করেছেন লাক্সতারকা মৌসুমী হামিদ। বর্তমানে তার হাতে অর্ধডজন ছবি রয়েছে। তাছাড়া নিত্য নতুন ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। তারই ধারাবাহিকতায় সম্প্রতি সুমন আনোয়ারের ‘কয়লা’ ছবিতে নাম লিখিয়েছেন। এতে তার বিপরীতে অভিনয় করছেন রওনক হাসান।
‘কয়লা’ ছবিতে মৌসুমী ময়না নামের একটি মেয়ের চরিত্রে অভিনয় করছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ছবিটির গল্প আমার খুবই পছন্দ হয়েছে। ইতোমধ্যেই চিত্রনাট্য হাতে পেয়েছি। চিত্রনাট্যটি পাওয়ার পরপরই আমার চরিত্রের সব সংলাপ মুখস্থ করে ফেলেছি। আশা করি, আমরা সবাই মিলে একটি ভালো মানের ছবি উপহার দিতে পারব।’

‘কয়লা’ ছবিতে মৌসুমী ও রওনক হাসান ছাড়াও মোশাররফ করিমের অভিনয় করার কথা রয়েছে। ছবিতে রওনকের বড় ভাইয়ের চরিত্রে দেখা যাবে তাকে। জেলেপাড়ার মানুষের জীবনের গল্প নিয়ে এর কাহিনী আবর্তিত হয়েছে। আগামী ২০ জানুয়ারি থেকে কুয়াকাটায় এর শুটিং শুরু হবে।
চলতি বছর মৌসুমীর দুটি ছবি মুক্তি পেয়েছে। ‘বস্ন্যাকমানি’ ও ‘বস্ন্যাকমেইল’ শীর্ষক এ ছবি দুটি দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছে।
অনিমেষ আইচ পরিচালিত ‘না মানুষ’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে মৌসুমী চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। কিন্তু কিছুদিন শুটিং চলার পর ছবিটির কাজ বন্ধ হয়ে যায়। এরপর মৌসুমী প্রশান্ত অধিকারীর ‘হাডসনের বন্দুক’ ছবিতে চুক্তিবদ্ধ হন। এ ছবির কাজ অনেকটা ধীর গতিতে এগোচ্ছে। পরবর্তিতে মৌসুমী আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ ছবিতে কাজ করেন। সৃজনশীল ঘরানার এ ছবিটিও ইতোমধ্যেই মুক্তি পেয়েছে। এরপর একে একে মৌসুমী সাফিউদ্দীন সাফির ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ২’ ও ‘বস্ন্যাকমানি’, অনন্য মামুনের ‘বস্ন্যাকমেইল’, হাসান ফুয়াদের ‘লুকোচুরি প্রেম’, মাসুম পারভেজ রুবেলের ‘মিশন সিক্স’ এবং ফিরোজ খান প্রিন্সের ‘শোধ প্রতিশোধ’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। তার অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ২’ ছবিটি বর্তমানে মুক্তির মিছিলে রয়েছে। তাছাড়া ‘শোধ প্রতিশোধ’ ছবির শুটিং অনেকটাই এগিয়ে নিয়েছেন।
এদিকে, মৌসুমীর ছোট পর্দায়ও কাজ থেমে নেই। বর্তমানে তিনি তিনটি ধারাবাহিক নাটকে কাজ করছেন। এগুলো হচ্ছে_ আল হাজেনের ‘অলসপুর’, কমল চৌধুরীর ‘বাই ফোকাল’ ও রায়হান খানের ‘অর্কিড’। এ তিনটি ধারাবাহিকই এখন প্রচার হচ্ছে।
২০১০ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে মৌসুমী মিডিয়ায় আসেন। অতঃপর দুই বাংলার ‘রোশনি’ ধারাবাহিকের মাধ্যমে তিনি আলোচনায় আসেন। এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘অভিনয় আমার রক্তের সঙ্গে মিশে গেছে। তাই কখনোই অভিনয় ছাড়তে চাই না।’ প্রেম-বিয়ে প্রসঙ্গে তিনি বলেন, ‘এ নিয়ে এখন মোটেও ভাবছি না। আপাতত ক্যারিয়ার প্রতিষ্ঠাতেই মনোযোগী হতে চাই।’

jjdin

পড়া হয়েছে ১৫৪৭ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ