রেসির দেশ বন্দনা

মার্চ ১০, ২০১৬, ১১:১৮ পূর্বাহ্ণ

রুপালি পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী মৃদুলা আহমেদ রেসি বর্তমানে ‘লাল সবুজের সুর’ শীর্ষক ছবিতে অভিনয়ের মাধ্যমে দেশপ্রেমের বন্দনায় মেতেছেন। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এ ছবিতে রেসি একজন বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনী এ ছবিটির কাজ ভালোভাবে সম্পন্ন করার জন্য সহায়তার হাত বাড়িয়েছেন। দেশপ্রেমের এই ছবিটিতে বাংলাদেশ সেনাবাহিনীর কয়েকজন সদস্যও অংশ নিতে যাচ্ছেন।


অভিনেত্রী রেসি
রুপালি পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী মৃদুলা আহমেদ রেসি বর্তমানে ‘লাল সবুজের সুর’ শীর্ষক ছবিতে অভিনয়ের মাধ্যমে দেশপ্রেমের বন্দনায় মেতেছেন। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এ ছবিতে রেসি একজন বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করছেন। সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনী এ ছবিটির কাজ ভালোভাবে সম্পন্ন করার জন্য সহায়তার হাত বাড়িয়েছে। দেশপ্রেমের এই ছবিটিতে বাংলাদেশ সেনাবাহিনীর কয়েকজন সদস্যও অংশ নিতে যাচ্ছেন। এ ছাড়া এতে দেশ সেবায় নিয়োজিত এই বাহিনীর কিছু সরঞ্জামও ব্যবহৃত হবে। ইতোমধ্যে ছবিটির দুই-তৃতীয়াংশ কাজ সম্পন্ন হয়েছে।
এখন রেসি এই ছবিটির শুটিংয়ে রয়েছেন। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এই ছবিটি পরিচালনা করছেন মুশফিকুর রহমান গুলজার। এতে রেসির বিপরীতে ওমর সানি অভিনয় করছেন। চলতি মাসেই এই ছবিটির কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন রেসি। এতে রেসি ছাড়া আরো অভিনয় করছেন- সুব্রত, আবু সাঈদ খান, অর্ণব, ঐশী, বাপ্পিসহ একঝাঁক শিশুশিল্পী।

এ প্রসঙ্গে রেসি বলেন, ‘ভাবতেই ভীষণ ভালো লাগছে সরকারি অনুদানের এই ছবিটির পাশে সেনাবাহিনী সহায়তার হাত বাড়িয়েছে। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে এই ছবির কাহিনী গড়ে উঠেছে। এই ছবিতে অভিনয় করতে গিয়ে বুঝতে পেরেছি, মুক্তিযুদ্ধের সময় পাক বাহিনী কীভাবে আমাদের মা-বোনদের সম্ভ্রমের ওপর আঘাত করেছিল। মুক্তিযুদ্ধভিত্তিক এ রকম একটি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে নিজেকে সুভাগ্যবান মনে করছি। আমার বিশ্বাস এ ছবিটি দেখে দর্শক-শ্রোতারা একজন সত্যিকার বীরাঙ্গনার পাশাপাশি মুক্তিযুদ্ধ সম্পর্কে যথার্থ ধারণা লাভে সচেষ্ট হবেন।’ এদিকে রেসি সম্প্রতি নাম চূড়ান্ত না হওয়া নতুন দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এর মধ্যে একটি মোস্তাফিজুর রহমান মানিকের অন্যটি রুবেল আনুশের ছবি। সম্প্রতি নতুন দুটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে রেসি বলেন, ‘দুটি ছবির গল্প পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। তাই দুটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। কিছুদিনের মধ্যে এগুলোর কাজ শুরু হওয়ার কথা রয়েছে। এ ছাড়া এখন থেকে মৌলিক গল্প ছাড়া নতুন আর কোনো ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার ইচ্ছে নেই।’
এদিকে রেসি বর্তমানে জাকির হোসেন রাজুর ‘নিয়তি’ শীর্ষক ছবিতে অভিনয় করছেন। গত মাসে এফডিসিতে তিনি এই ছবির গানের শুটিংয়ে অংশ নিয়েছেন। এটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। অসাধারণ গল্প নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে। এতে রেসি অতিথি নায়িকা চরিত্রে অভিনয় করছেন বলে জানিয়েছেন।
এ ছাড়া রেসি অভিনীত সাজেদুর রহমান সাজু পরিচালিত ‘অন্তরে প্রেমের আগুন’ শীর্ষক ছবিটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। উল্লেখ্য রেসি এ পর্যন্ত ৩৫টির মতো ছবিতে অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- এফ আই মানিকের ‘এক জবান’, মনতাজুর রহমান আকবরের ‘আমার স্বপ্ন আমার অহংকার’, ‘বাজারের কুলি’, ‘স্বামীভাগ্য’। এ ছাড়া রয়েছে ‘অবুঝ শিশু’, ‘এরই নাম ভালোবাসা’, ‘চেহারা’ ইত্যাদি। যাযাদি

পড়া হয়েছে ১৬১৪ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ