প্লাস্টিকের বোতলেই চমৎকারভাবে ঘরটি সাজিয়ে নিন

সেপ্টেম্বর ১৯, ২০১৫, ১:২১ অপরাহ্ণ
marjita prima
প্লাস্টিকের বোতল দিয়ে চমৎকার সব ঘর সাজানোর জিনিস? ভাবছেন কীভাবে সম্ভব? দেখে নিন ৮টি জিনিস যেগুলো খুব সহজেই আপনি বানিয়ে ফেলতে পারবেন!

1

১) ঝাড়বাতি

বোতলের নিচের অংশ কেটে রঙ করে নিন। শুকিয়ে গেলে আঠা দিয়ে বা ফুটো করে জোড়া দিন, ভেতরে সেট করুন পছন্দসই লাইট। ব্যস, তৈরি হয়ে গেল আনকমন ঝাড়বাতি। খরচ খুবই সামান্য। বানিয়ে চমকে দিন আপনজনদের!

2

3

২) মাছের পিঠের মতো ঝাড়বাতি

বড় একটি বোতল নিয়ে নিচের অংশ কেটে ফেলে দিন। এবার ওয়ান টাইম ইউজ প্লাস্টিকের চামচের ডাঁটা কেটে ফেলুন। চামচের ওপরের অংশ আঠা দিয়ে সেট করুন বোতলের গায়ে। মাছের আঁশের মতো করে বসান। বোতলের মুখের জায়গায় পরপর সেট করুন আরো কিছু চামচের মাথা, এতে মুখটা ঢাকা পড়ে যাবে। এরপর একটা বাল্ব তারের সাথে সংযুক্ত করে বোতলের ভেতর দিয়ে ঢুকিয়ে দিন। তৈরি চমৎকার ঝোলানো ল্যাম্প!

4

5

6

৩) জুয়েলারি স্ট্যান্ড

৪টি রঙিন বোতলের নিচের অংশ কেটে নিন। ফুলের মতো হবে। মাঝে ছিদ্র করুন। এরপর একটি ফুল উপুড় করে বসিয়ে ছিদ্র দিয়ে স্টিলের রিং আর ডাঁটা সংযুক্ত করুন। এরপর বাকি ৩টি ফুল একটু দূরে দূরে সোজা করে বসান। সবার উপরের ফুলের মাঝে পছন্দমতো পুঁতি বসিয়ে দিন। তৈরি হয়ে গেল টুকটাক গহনা রাখার দারুণ স্ট্যান্ড!

7

৪) ফুলেল ল্যাম্প

রঙিন বোতলের নিচের অংশ কেটে নিন। এরপর আঠা দিয়ে জোড়া দিয়ে একটি গোলক বানান। একদম নিচে মাঝখানে ফাঁকা রাখুন। এরপর একটা ল্যাম্পস্ট্যান্ডের ওপর বসিয়ে দিন। দুর্দান্ত ল্যাম্পশেড তৈরি!

8

9

৫) কার্টুন টব

বোতলের নিচের অংশ কার্টুনের শেপে কাটুন। কানের জন্য বাড়তি অংশ রাখবেন। বাচ্চাদের প্রিয় যেকোনো কার্টুন ক্যারেক্টার এঁকে নিন রঙ দিয়ে। শুকিয়ে গেলে সুতা বেঁধে ঝুলিয়ে দিন ঘরের কোনায়। ভেতরে গাছ লাগিয়ে দিন। দেখতে তো দারুণ লাগবেই, বাচ্চারা আগ্রহ নিয়ে গাছের যত্নও শিখবে। দেরি না করে ট্রাই করে ফেলুন বাচ্চাদের সাথে নিয়ে!

qq

৬) পাতার ঝোলানো ল্যাম্প

সবুজ পাতা দিয়ে বানানো ঝুলন্ত ল্যাম্প বানাতে পারেন একটু কষ্ট করলেই! সবুজ, সাদা, হলুদ, বাদামী এমন নানা রঙের বোতল থেকে পাতা কেটে নিন। পাতার ধার মসৃণ করা ও শিরা বানানোর জন্য গরম লোহা দিয়ে সাবধানে শেপ করুন। এরপর তার দিয়ে ডাল বানিয়ে পাতাগুলো সেট করুন। ডালের একমাথা খালি রাখুন। পাতাগুলো নিচের দিকে দিয়ে গোল করে শেপ দিন। শেষে পছন্দমতো বাল্ব সেট করুন। রাতে তো দারুণ লাগবেই, দিনেও অসাধারণ লাগবে দেখতে। সতেজ সবুজ ঝুলন্ত ল্যাম্প বানিয়ে তাক লাগিয়ে দিন প্রিয়জনকে!

10

৭) ফুলদানী

কোমল পানীয়ের বোতল নিন যেগুলো নিচে একটু বাঁকানো থাকে। মাঝ বরাবর কেটে নিন ছবির মতো। এরপর খাঁজ কাটুন। কাটা হলে হাতের চাপে ছড়িয়ে সেট করুন। এরপর প্রত্যেকটা খাঁজ বাঁকিয়ে দিন। তৈরি অন্যরকম ফুলদানী। অতিথি এলে চটপট বানিয়ে ফুল রেখে চমকে দিন সবাইকে!

11

12

৮) স্বচ্ছ পর্দা

স্বচ্ছ বোতলের নিচের ফুল এক মাপে কেটে নিন। একটা পর্দা তৈরির জন্য যতগুলো প্রয়োজন, এটা নির্ভর করবে আপনি কোন মাপে বানাবেন তার উপর। এরপর ফাইবারের স্বচ্ছ সুতা দিয়ে গেঁথে ফেলুন ছবির মতো করে। চটপট তৈরি হয়ে গেল আপনার বসার ঘরের, বারান্দার কাঁচের স্লাইডিং ডোরের জন্য ফুলেল পর্দা। এর ভেতর দিয়ে বাইরের প্রকৃতি, বৃষ্টি দেখুন আর উপভোগ করুন। প্রিয়জনের প্রশংসা তো আছেই!

তথ্যসূত্র: বোরডপ্যান্ডা.কম priyo

পড়া হয়েছে ২৫৩৭ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ