দ্বিগুণ পারিশ্রমিক চান পপি

সেপ্টেম্বর ৩০, ২০১৫, ১১:১৯ অপরাহ্ণ

নতুন চলচ্চিত্রে অভিনয়ের জন্য দ্বিগুণ পারিশ্রমিক চান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। তিনি এখন ছবি প্রতি ৮-১০ লাখ টাকা দাবি করছেন। এর আগে পপি ২০১২ সাল পর্যন্ত প্রতিটি ছবিতে অভিনয়ের জন্য সর্বোচ্চ ৫ লাখ টাকা করে নিয়েছেন। কিন্তু ক্যারিয়ারের এ পর্যায়ে এসে দ্বিগুণ পারিশ্রমিক দাবি করায় মিডিয়া অঙ্গনে তাকে নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এ প্রসঙ্গে পরিচালক রফিক শিকদার বলেন, “আমার পরিচালিত ‘পদ্মপাড়ের পার্বতী’ (বর্তমানে এর নাম ‘ভোলা তো যায় না তারে’) ছবিতে পপির ৫ লাখ টাকায় অভিনয়ের কথা ছিল। কিন্তু পরে তার কাছে সিডিউল চাইতে গেলে তিনি ১০ লাখ টাকা চেয়ে বসেন। পূর্বের কথা মনে করিয়ে দেয়া সত্ত্বেও ৮ লাখ টাকার নিচে অভিনয় করবেন না বলে সাফ জানিয়ে দেন। তার আকাশছোঁয়া পারিশ্রমিকের দাবিতে আমি হতবাক হয়ে পড়ি। একপর্যায়ে তাকে ছবি থেকে বাদ দিয়ে চিত্রনায়িকা তানহা তাসনিয়াকে নিয়ে এর শুটিং করি। বর্তমানে ছবিটি মুক্তির মিছিলে রয়েছে।’
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক পরিচালক বলেন, বর্তমানে চলচ্চিত্রাঙ্গনে খরা চলছে। তাছাড়া পপির ক্যারিয়ারের অবস্থাও ততটা চাঙ্গা নয়। এ সময় এসে এত টাকা দাবি করার বিষয়টি খুবই দুঃখজনক।

জানা গেছে, পপি তার পারিশ্রমিক বাড়ানোর কারণ হিসেবে ব্যবহার্য দ্রব্যসামগ্রীর দ্বিগুণ মূল্যবৃদ্ধির কথা উল্লেখ করেছেন। তাছাড়া তার জনপ্রিয়তার স্থায়ীত্বকাল ও ততধিকবার জতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জনের কথা স্মরণ করিয়ে দেন। এর আগে ২০১১ সালে তিনি মনতাজুর রহমান আকবরের ‘সবুজ কেন অপরাধী’ ছবিতে অভিনয়ের জন্য ১০ লাখ টাকা দাবি করেছিলেন। সেবারও তাকে নিয়ে মিডিয়া পাড়ায় আলোচনা-সমালোচনার ঝড় উঠেছিল।
চলচ্চিত্র বোদ্ধাদের ধারণা, অতিরিক্ত পারিশ্রমিক দাবির কারণেই পপি চলচ্চিত্রাঙ্গন থেকে ছিটকে পড়েছেন। বর্তমানে তার চার-পাঁচটি ছবি মুক্তির মিছিলে রয়েছে। সেগুলোও অনিশ্চয়তার দোলাচলেই দুলছে। সে কারণে পপি এখন ছোটপর্দায় ঝুঁকছেন।
সর্বশেষ গত ১ মে পপি অভিনীত প্রয়াত আবদুল্লাহ আল মামুন পরিচালিত ‘দুই বেয়াইয়ের কীর্তি’ চলচ্চিত্রটি মুক্তি পায়। তাছাড়া তার অভিনীত নারগিস আক্তারের ‘পৌষ মাসের পিরিতি’, ‘শর্টকাটে বড়লোক’, ‘লীলামন্থন’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’ ও জাহিদ হোসেনের ‘জীবন যন্ত্রণা’ ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। পাশাপাশি ‘বিয়ে হলো বাসর হলো না’ ছবির নির্মাণকাজ কাজী হায়াৎ শেষ করবেন বলে জানিয়েছেন। ১৯৯৭ সালে ‘কুলি’ ছবির মাধ্যমে পপির রুপালি পর্দায় অভিষেক ঘটে। এরপর তিনি শতাধিক জনপ্রিয় ছবি দর্শকদের উপহার দিয়েছেন।

তারকাদের পারিশ্রমিক
শাকিব খান : ১৫-২০ লাখ
ফেরদৌস : ৫-৮ লাখ
মৌসুমী : ৫-৭ লাখ
আরেফিন শুভ : ৫-৬ লাখ
বাপ্পী চৌধুরী : ৫-৬ লাখ
অপু বিশ্বাস : ৪-৫ লাখ
আমিন খান : ৩-৪ লাখ
ববি : ৩-৪ লাখ
নিপুণ : ৩-৪ লাখ
ইমন : ২-৩ লাখ
নিরব : ২-৩ লাখ
সম্রাট : ২-৩ লাখ
সূত্র: চলচ্চিত্র নির্মাতাগণ

jjdin

পড়া হয়েছে ২৬০৪ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ