নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত ডোনাল্ড ট্রাম্প!

মে ৪, ২০১৮, ৭:৫৪ পূর্বাহ্ণ

 

নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন হাউস অফ রিপাবলিকান্স ট্রাম্পকে মনোনীত করল ২০১৯-এ নোবেল শান্তি পুরস্কারের জন্য।

নোবেল শান্তি পুরস্কারে মার্কিন প্রেসিডেন্টকে মনোনীত করার যুক্তি হিসেবে হাউস অফ রিপাবলিকান্স-এর বক্তব্য, কোরিয়ান  উপদ্বীপে একা হাতে যে ভাবে শান্তি স্থাপন করেছেন মার্কিন প্রেসিডেন্ট, তা প্রশংসাযোগ্য। তার জন্যই ট্রাম্পকে নোবেল শান্তি পুরস্কার দেওয়া উচিত। উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার বন্ধুত্বের জন্য ট্রাম্পকেই বাহবা দিচ্ছে হাউস অফ রিপাবলিকান্স।

নরওয়েতে নোবেল কমিটিকে পাঠানো নমিনেশন লেটারে বলা হয়েছে, কোরিয়ান যুদ্ধ সমাপ্তে ট্রাম্পের ভূমিকা অনস্বীকার্য। উত্তর কোরিয়ার উপর একাধিক নিষেধাজ্ঞা চাপানো ও হুঁশিয়ারির জন্যই দুই যুযুধান দেশ একে অপরের সঙ্গে হাত মিলিয়েছে। সেই চিঠিতে হাউসের বাকি সদস্যরাও বলেছেন, বিশ্বে শান্তি স্থাপনে ডোনাল্ড ট্রাম্প দুর্দান্ত ভূমিকা নিয়েছেন।

বলা হয়েছে, ‘প্রেসিডেন্টের সফল নেতৃত্বদানেই উত্তর কোরিয়া আলোচনার টেবিলে বসতে রাজি হয়েছে। এই কৃতিত্বের স্বীকৃতি তাঁকে দেওয়া উচিত।’ এর আগে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নোবেল শান্তি পুরস্কার পেয়েছেন বারাক ওবামা, থিওডর রুজভেল্ট, উড্রো উইলসন ও জিমি কার্টার।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

পড়া হয়েছে ১১০ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ