‘সাপোর্ট করেন ভাই, গালি দিয়েন না’

জুন ৬, ২০১৮, ৮:১৩ অপরাহ্ণ

ভারতের দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মত দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলছে আফগানিস্তান। আর প্রথমবারের দেখায় কিনা বাজিমাত করে দেখালো আফগানরা! ৩ ম্যাচ সিরিজের প্রথম দুটিতে জিতে এরইমধ্যে সিরিজ জিতে নিয়েছে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে টাইগাররা হেরেছে ৮ উইকেটে। সেটিও আবার আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে। এরপর সিরিজের প্রথম ম্যাচে বাজেভাবে হেরে যায় সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি। সমর্থকরা এই ম্যাচকে দুর্ঘটনা হিসেবে ধরে নিলেও দ্বিতীয় ম্যাচে একই ভাবে হেরে আফগানদের কাছে সিরিজ হারায় বাংলাদেশ।প্রিয় দলের এমন দৈন্যদশা দেখে আবেগকে আর কতক্ষণ আটকে রাখতে পারেন সমর্থকরা? বিপক্ষ দলটা ক্রিকেটের কনিষ্ঠতম সদস্য বলেই হয়তো এমন কটুকথা ভক্তদের মুখে।

সমালোচনা করাই যায় কিন্তু নাম ধরে গালি দেয়া বা ট্রল করাটা একরকম অপরাধই বলা চলে! একজন ক্রিকেটারদের জন্য শুধু মাঠ নয়, পরিবার-বন্ধুবান্ধব নিয়েও চলতে হয়।এসব দেখে জাতীয় দলের অন্যতম খেলোয়াড় তাসকিন আহমেদ আর থেমে থাকতে পারেননি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মতামত প্রকাশ করেন এই পেসার।২৩ বছর বয়সী এই তারকার দেয়া পোস্টে লেখা ছিল, ‘সাপোর্ট করেন ভাই। গালি দিয়েন না। নিজের দেশের মানুষই তো। দেখতে খারাপ লাগে। খারাপ হতেই পারে। ইচ্ছা করে তো আর খারাপ করতেছে না। আজকে হচ্ছে না কাল হবে। নিজের চিন্তা ভাবনা থেকে একটু বাইরে এসে চিন্তা করেন।
জিনিস গুলো সহজ হবে’।তাসকিনের পোস্টে এসে মন্তব্য করেন জাতীয় দলের আরেক সদস্য ইমরুল কায়েস। বাম-হাতি এই ওপেনার লেখেন, ‘মানুষ ক্রিকেট খেলাকে অনেক সহজ মনে করে। কিন্তু আমরা জানি এর পেছনে কতটা ত্যাগ স্বীকার করতে হয়। তারপরও আমাদেরকে নিয়ে অনেকে কটুকথা বলে। যেটা আমরা কখনোই আশা করিনা’।আগামীকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানদের মুখোমুখি হবে তামিম-মুশফিকরা।

পড়া হয়েছে ৮৪ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ