রাশিয়া বিশ্বকাপকে ‘মৃত্যুপুরী’ বানাতে চায় আইএস জঙ্গিরা!

জুন ১৫, ২০১৮, ১১:৩৮ অপরাহ্ণ

ছবি : দ্য ডেইলি স্টার ইউকে

বিশ্বকাপ ফুটবল শুধু বল জালে পাঠানোর লড়াই নয়; এটা বিশ্বের অনেকগুলো দেশের অনেক মানুষের মিলনমেলাও বটে। যেখানে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রীতির বন্ধন সৃষ্টি হয়। আর এই শান্তিপূর্ণ সহাবস্থানই পছন্দ নয় ইসলামী জঙ্গিদল আইএসের। তারা চায় অশান্তি; মেতে উঠতে চায় হত্যালীলায়। এর আগে বেশ কয়েকবার রাশিয় বিশ্বকাপে হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠনটি। বিশ্বকাপ শুরুর মুহূর্তে আবারও তারা ‘মৃত্যুপুরী’ বানানোর ঘোষণা দিল!

সাইট ইনটেলিজেন্স নামে একটি গোয়েন্দা সংস্থার হাতে এসেছে আইএস জঙ্গি সংগঠনটির কিছু পোস্টার। যেখানে ইসলামিক জঙ্গি সংগঠনটির পক্ষে হুমকি দিয়ে লেখা হয়েছে এই ফুটবল বিশ্বকাপ ‘ইসলাম’ এবং ‘আল্লাহ বিরোধী’ তাই স্টেডিয়ামে খেলা দেখতে আসলে সবাইকে মেরে ফেলা হবে। অন্য একটি পোস্টারে এক জঙ্গিকে সোচি স্টেডিয়ামের দিকে বন্দুক এবং বোমা নিয়ে তাকিয়ে থাকতে দেখা যায়। 

তবে এই দুটি পোস্টারই নয়, আরও একটি পোস্টার সাইট গোয়েন্দা সংস্থার পক্ষে প্রকাশ করা হয়েছে। যেখানে রাশিয়া বিশ্বকাপ ফুটবলের লোগোটির উপর একটি ছুরি বসানো রয়েছে। গোয়েন্দা সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, সোচি স্টেডিয়ামটিকে জ্বলিয়ে দিয়ে কিংবা বিস্ফোরণ ঘটিয়ে বড় ধরণের হত্যাযজ্ঞের পরিকল্পনা করছে আইএস! তবে ফুটবল কীভাবে ইসলাম বিরোধী হতে পারে সে বিষয়ে কোনো ব্যখ্যা নেই তাদের। 

এর আগে ২০১৭ সালের শেষ দিকে লিওনেল মেসি এবং নেইমারের গলা কাটার হুমকি দিয়েছিল ইসলামিক জঙ্গি সংগঠনটি। সেবার যে ছবি প্রকাশ করেছিল আইএস, তাতে দুই ফুটবল সুপারস্টারের গলা কাটার দৃশ্য ছিল! সেই ছবিও প্রকাশ করেছিল আন্তর্জাতিক জঙ্গি কার্যকলাপ নিয়ে তথ্য সংগ্রহকারী সাইট ইন্টেলিজেন্ট। ইরাক ও সিরিয়ার মরুভূমিতে যেভাবে নিরীহদের গলা কাটার ছবি দুনিয়া জুড়ে ছড়িয়ে দিত আইএস মেসি ও নেইমারকে নিয়ে অনেকটা সেইরকমই ছবি তৈরি করেছিল জঙ্গি সংগঠনটি।

পড়া হয়েছে ৮২ বার

( বি:দ্রঃ আপনভূবন ডটকম -এ প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, রেখাচিত্র, ভিডিও, অডিও, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। কপিরাইট © সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আপনভূবন ডটকম )

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেনঃ